সারা বাংলা

মাঘের শুরুতেই হিমেল হওয়া চুয়াডাঙ্গায়, দেখা নেই সূর্যের

প্রতিনিধি, চুয়াডাঙ্গা: সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গায় মাঘের শুরু থেকেই মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। গত কয়েকদিন থেকে সারা দিনে ২-৩ ঘণ্টা সূর্যের দেখা মিলছে। একটানা বয়ে যাচ্ছে ফুরফুরে বাতাস। সে কারণে শীতের তীব্রতাও ছড়িয়ে পড়েছে। গতকাল সকাল থেকে হালকা  কুয়াশার সঙ্গে আকাশে মেঘও দেখা যায়।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, আকাশে মেঘ দেখা দেয়ার কারণে তাপমাত্রা কিছুটা বেড়েছে। হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। গতকাল বুধবার সকাল ৯টায় চুয়াডাঙ্গার সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস।

এদিকে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, চুয়াডাঙ্গায় শীতার্ত মানুষের জন্য ত্রাণ ভাণ্ডার থেকে প্রথমে ২০ হাজার ৭০০ কম্বল এসেছে। সেটা আমরা শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করেছি। এরপর ত্রাণ তহবিল থেকে প্রত্যেক উপজেলায় ছয় লাখ করে ২৪ লাখ টাকা দেয়া হয়েছে। স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তারা ওই টাকা দিয়ে কম্বল কিনে ইতোমধ্যে বিতরণ করেছেন।

এছাড়া বস্ত্র খাত থেকে আসা পাঁচ লাখ টাকার শীতবস্ত্র কিনে বিভিন্ন এতিমখানায় ও গরিবদের মধ্যে বিতরণ করা হয়েছে। চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন তার নিজ তহবিল থেকে সাত লাখ টাকার কম্বল কিনে বিতরণ করেছেন বলেও জানান তিনি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..