কোম্পানি সংবাদ

মাছ চাষের জন্য জমি ইজারা নিচ্ছে বিচ হ্যাচারি

নিজস্ব প্রতিবেদক: রুপালি মাছ চাষের জন্য ১০১ দশমিক ১৯ একর জমি ইজারা নিচ্ছে খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি বিচ হ্যাচারি লিমিটেড। পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী মাছ চাষের জন্য জমি মালিকদের সঙ্গে আগামী পাঁচ বছরের জন্য একটি চুক্তি করেছে কোম্পানিটির ব্যবস্থাপনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ১০১ দশমিক ১৯ একর জমিতে তেলাপিয়া, পাঙাশ, কই, সরপুঁটি এবং অন্যান্য মাছ চাষাবাদ করার জন্য স্থানীয় জমি মালিকদের সঙ্গে চুক্তি করেছে বিচ হ্যাচারি লিমিটেড। ম্যানেজমেন্ট এবং বিনিয়োগকারীদের জন্য এ মাছচাষ করা হচ্ছে বলে জানা গেছে।

এদিকে সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর এক দশমিক ৩৯ শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ১৪ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ১৪ টাকা ২০ পয়সা। ওইদিন ৪৭ হাজার ৭৬২টি শেয়ার মোট ৫৮ বার হাতবদল হয়, যার বাজারদর ছয় লাখ ৭৯ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ১৪ টাকা থেকে সর্বোচ্চ ১৪ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৯ টাকা ৯০ পয়সা থেকে ২৪ টাকা ২০ পয়সায় ওঠানামা করে।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের এ কোম্পানিটি ২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘জেড’ ক্যাটেগরিতে অবস্থান করছে। মোট রিজার্ভের পরিমাণ দুই কোটি আট লাখ ৮০ হাজার টাকা।

সর্বশেষ..