প্রিন্ট করুন প্রিন্ট করুন

মাটির গর্ত থেকে কুকুর উদ্ধার, প্রশংসায় ভাসছেন দুই পুলিশ সদস্য

প্রতিনিধি, মুন্সীগঞ্জ: সাধারণ একটি প্রাণীর প্রতি মমতা দেখিয়ে অসাধারণ এক নজির স্থাপন করেছেন মন্সীগঞ্জ জেলা পুলিশের দুই সদস্য। মাটির গর্তে পড়ে যাওয়া একটি কুকুরকে দুই ঘণ্টার চেষ্টায় উদ্ধার করেছেন তারা। দৃষ্টান্তপূর্ণ এ কাজটি করেছেন মুন্সীগঞ্জ পুলিশ লাইন্সে কর্মরত আলামীন ও মাহবুব নামের ওই দুই পুলিশ।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে মুন্সীগঞ্জ পুলিশ লাইন্সের পাশে একটি গর্তে কুকুরটি পড়ে গেলে সেটিকে উদ্ধার করেন দুই পুলিশ কনস্টেবল। কুকুরটিকে তুলতে মাটির গভীরে অনেকখানি খনন করতে হয়েছে তাদের। গতকাল সকালে হাঁটাহাঁটি করার সময় এক পথচারী ওই কুকুরটি পড়ে যাওয়ার কথা তাদের জানিয়েছিলেন। কুকুরটি উদ্ধারের সময় সেখানে উপস্থিত লোকজন তাদের সাধুবাদ জানায়।

‘প্রজন্ম বিক্রমপুর’ নামের একটি সংগঠনের সাধারণ সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল বলেন, ‘রাস্তার একটি কুকুরের জন্য তারা এমন উদ্যোগ না নিলেও পারতেন। কিন্তু কুকুরের জীবনকেও তারা গুরুত্বপূর্ণ ভেবেছেন। বেশ ধৈর্য নিয়ে তাঁরা কাজটি করেছেন। তারা সত্যিই মানবিকতার পরিচয় দিয়েছেন। তারা ধন্যবাদ প্রাপ্য।’

সেখানে উপস্থিত এক ব্যক্তি বলেন, ‘পুলিশের গুণের কথা অনেকেই স্বীকার করতে চান না। সামান্য দোষ পেলেও আমরা তাদের নিয়ে কথা বলি। অথচ করোনাভাইরাস মহামারিতে সন্তানও বাবার লাশ কবর দিতে ভয় পেত। তখন পুলিশই এগিয়ে এসেছে।’ কুকুর উদ্ধারের বিষয়ে পুলিশ কনস্টেবল আলামীন বলেন, ‘এমন একটা কাজ করতে পেরে আমরা খুব খুশি। পশুর প্রতি সবার ভালোবাসা থাকা উচিত। অনেক সময় তাদের বিপদে আমরা আরো বিপর্যয়ে ফেলে দিই।