প্রিন্ট করুন প্রিন্ট করুন

  মাঠে ফিরতে ফের অপেক্ষায় মুশফিক

 

ক্রীড়া প্রতিবেদক: ইনজুরি যেন নিত্যসঙ্গী হয়ে গেছে তার। নিউজিল্যান্ড সফরে যার শুরুটা হয়েছিল প্রথম ওয়ানডেতে। এরপর তো রঙিন পোশাকের পুরো সিরিজজুড়েই ছিলেন মাঠের বাইরে। এবার মুশফিকুর রহিম ইনজুরিতে পড়লেন কিউইদের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ের সময়। যে কারণে গতকাল ফিল্ডিংয়ে গ্লাভস হাতে মাঠে নামতে পারেননি টাইগারদের টেস্ট অধিনায়ক। ওয়েলিংটন টেস্টে বাকি দু’দিন হয়তো আর মাঠে নামা হচ্ছে না এই ডানহাতি ব্যাটসম্যানের। তবে দলের প্রয়োজনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে ইচ্ছুক তিনি।

এর আগে হ্যামস্ট্রিংয়ের চোট থেকে ফিরে কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে ১৫৯ রানের ঝলমলে এক ইনিংস খেলেন মুশফিক। কিন্তু তার ভাগ্যে যেন ইনজুরিই লেখা আছে। বৃহস্পতিবার নেইল ওয়াগনারের লাফিয়ে ওঠা বলে আঙুলে চোট পান তিনি। সে ব্যথা এখনও রয়েছে তার। গতকাল সকালে স্থানীয় এক হাসপাতালে তার আঙুলে এক্স-রে করা হয়। ওই রিপোর্টে বাংলাদেশ টেস্ট অধিনায়কের কোনো চিড় ধরা পড়েনি। তবে আঙুল ফুলে আছে এবং ব্যথাও আছে। তাইতো ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে তাকে।

মুশফিকের ইনজুরিতে ব্যাটিংয়ে ঝুঁকিটা কম। দলের প্রয়োজনে তাইতো দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামতে চান তিনি। গতকাল নিয়মিত টেস্ট অধিনায়কের অনুপস্থিতিতে ওয়েলিংটন টেস্টে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সহ-অধিনায়ক তামিম ইকবাল। এই ম্যাচে তার ওপরই হয়তো এই নেতৃত্বভার থাকছে। আর উইকেটরক্ষকের দায়িত্বভার পড়েছে ইমরুল কায়েসের হাতে। হয়তো এ টেস্টের বাকি সময়ে তাকেই উইকেটের পেছনের কাজটা সামলাতে হবে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টেও মুশফিকের আঙুলের চোটে বাইরে যাওয়ায় কিপিং করেছিলেন ইমরুল।