সারা বাংলা

মাদারীপুরে পাঁচ দিনব্যাপী সুনীল মেলা শুরু

প্রতিনিধি, মাদারীপুর: উপমহাদেশের প্রখ্যাত কবি ও সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়ের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে মাদারীপুরের কালকিনিতে কবির পৈতৃক বাড়িতে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী সুনীল মেলা। গতকাল শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।
কবির পৈতৃক বাড়ি কালকিনি উপজেলার কাজী বাকাই এলাকার পূর্ব মাইজপাড়া গ্রামে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ মেলা আয়োজন করা হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সুনীলের ৮৫তম জন্মদিন পালন করতে শনিবার থেকে বুধবার পর্যন্ত পাঁচ দিনব্যাপী মেলায় বাংলাদেশ ও ভারতের বিভিন্ন প্রকাশনীর অংশগ্রহণ ছাড়াও আবৃত্তি প্রতিযোগিতা,
পাহাড়ি নৃত্য, লালনগীতি, পল্লীগীতি, একক ও দলীয় নৃত্য, স্থানীয় আবৃত্তি সংগঠনের আবৃত্তি পরিবেশন, মনোহরি মেলাসহ নানা ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মাহাবুব হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নান মিয়া, কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কালকিনি উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ প্রকাশনা অধিদফতর ডাইরেক্টর নেসার উদ্দিন আইয়ুব, অন্যধারা প্রকাশনীর প্রকাশক ও লেখক সাদাত হোসাইনসহ এলাকার শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রা।

সর্বশেষ..