Print Date & Time : 29 November 2020 Sunday 7:35 am

মানিকগঞ্জে জয়রা সড়ক বেদখল

প্রকাশ: May 14, 2019 সময়- 01:49 am

প্রতিনিধি, মানিকগঞ্জ: মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকার গড়পাড়ামুখী জয়রা সড়ক দখল করে গড়ে তোলা হয়েছে দোকান। এছাড়া সড়কের যত্রতত্র পরিবহন পার্ক করায় সবসময়ই যানজট লেগে থাকছে। এতে দুর্ভোগ পোহাতে হয় এ সড়কে চলাচলকারীদের।
সড়কটির সিংহভাগ জায়গা বিভিন্ন ব্যাবসায়ী ও পরিবহন কার্যক্রমের দখলে। সড়কেই সারি করে রাখা হয়েছে হ্যালো বাইক, সিএনজিসহ বিভিন্ন পর্যায়ের হালকা যানবাহন। প্রতি ১৫ মিনিটে এ সড়কে প্রবেশ করছে বিভিন্ন কোম্পানির কাভার ভ্যান ও ভারি যান। রাতের বেলায় অবাধে চলছে নিয়ম না মেনে বালির ট্রাক। বেপরোয়া বালির ট্রাকের দাপটে সারা সড়ক বালিময় হয়ে আছে। সড়কের কার্পেটিং উঠে গিয়ে জাগায় জাগায় গর্ত হয়ে গেছে।
স্থানীয় বাসিন্দা সাইদুর রহমান স্মরণ জানান, শহরের প্রাণকেন্দ্রের অন্যতম এ সড়ক দিয়ে প্রতিদিন লক্ষাধিক মানুষ প্রায় ৭০টি গ্রামে যাতায়ত করে। বিভিন্ন পর্যায়ের অব্যবস্থাপনার কারণে সড়কটি বর্তমানে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। হালকা বৃষ্টি হলেই সড়কটিতে পানি জমে যায়, অনন্য সময় জ্যাম ও ধুলোবালির কারণে এ সড়কে চলাফেরা করা যায় না।
এ বিষয়ে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম জানান, শহরের প্রত্যেকটি সড়ক ড্রাম ট্রাকের দাপটে নষ্ট হয়ে যাচ্ছে। এ শহরের প্রত্যেকটি সড়ক ১৫ থেকে ২০ টন ওজন ধারণে সক্ষম। সেখানে এক ড্রাম ট্রাকই ৫০ টন মাটি বহন করে, সঙ্গে ট্রাকের বডির ওজন। এভাবে বেপোরোয়া গাড়ি চলাচল করলে পৌরসভার সড়ক টিকিয়ে রাখা সম্ভব হবে না।