মামুন এগ্রোর সাবস্ক্রিপশন শুরু ২৩ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: স্টক এক্সচেঞ্জের স্মল ক্যাপিটাল প্ল্যাটফর্মে কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া মামুন এগ্রো প্রডাক্টস লিমিটেডের ইলেকট্রনিক সাবস্ক্রিপশন শুরু হচ্ছে ২৩ জানুয়ারি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, যোগ্য বিনিয়োগকারীদের (ইআই) কাছ থেকে অর্থ সংগ্রহের জন্য মামুন এগ্রো প্রডাক্টস লিমিটেডের ইলেকট্রনিক সাবস্ক্রিপশন শুরু হচ্ছে ২৩ জানুয়ারি সকাল ১০টায় আর এই সাবস্ক্রিপশন চলবে ২৭ জানুয়ারি বিকাল সাড়ে ৫টা পর্যন্ত। সাবস্ক্রিপশনে যোগ্য বিনিয়োগকারীদের জন্য ন্যূনতম বিনিয়োগ ধরা হয়েছে এক কোটি টাকা। ওই সময়ের মধ্যে যোগ্য বিনিয়োগকারীদের সাবস্ক্রিপশনের পুরো অর্থ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে পরিশোধ করতে হবে।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৭৯৭তম কমিশন সভায় মামুন এগ্রো প্রডাক্টসের এ কিউআইও অনুমোদন দেয়া হয়। এসএমই খাতে দীর্ঘমেয়াদি অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এটি অনুমোদন করা হয়। এর মাধ্যমে কোম্পানিটি ১০ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এজন্য ১০ টাকা অভিহিত মূল্যে এক কোটি সাধারণ শেয়ার যোগ্য বিনিয়োগকারীদের কাছে ইস্যু করবে কোম্পানিটি। উত্তোলিত অর্থ কোম্পানিটি ভবন নির্মাণ, চলতি মূলধন ও ইস্যু ব্যবস্থাপনা খাতে খরচ করবে।

এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর কোম্পানিটি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। যেসব নিবাসী ও অনিবাসী ব্যক্তি শ্রেণি বিনিয়োগকারীর বাজারমূল্যে এক কোটি টাকা বা এর বেশি তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ রয়েছে, তারাই কোয়ালিফায়েড ইনভেস্টর হিসেবে বিবেচিত হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন   ❑ পড়েছেন  ৯২৩১  জন  

সর্বশেষ..