স্পোর্টস

মায়োর্কোর কাছে রিয়ালের হার

ক্রীড়া ডেস্ক : আগের ম্যাচে এইবারকে হারিয়ে লা লিগায় টেবিলের শীর্ষে উঠেছিল বার্সেলোনা। তবে পরের ম্যাচে মায়োর্কোর বিপক্ষে জিতলেই রিয়াল মাদ্রিদ ফিরে পাবে শীর্ষস্থান। সবাই এমনটাই ভেবেছিল। কিন্তু তাদেরকে ভুল প্রমাণ করে পুচকে মায়োর্কো হারিয়ে দেয় সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটিকে ১-০ গোলে। মৌসুমে লা লিগায় এটি জিদান শিষ্যদের প্রথম পরাজয়।

চোটে পড়ে রিয়ালের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই ছিল না একাদশে। তাতে বেশ ছন্দপতন ঘটে দলটির খেলার ধরনে। আর এ সুযোগটাই নেয় মায়োর্কো। ম্যাচের সপ্তম মিনিটেই লাগো জুনিয়রের গোলে এগিয়ে যায় তারা। পাল্টা আক্রমণে আইলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে ভোঁ দৌড়ে রিয়ালের ডি বক্সে ঢুকে পড়েন লাগো জুনিয়র। তার জোরালো শট ঠেকাতে পারেননি রিয়াল গোলরক্ষক।

পেছনে পড়ে রিয়াল একের পর এক আক্রমণ করে মায়োর্কো রক্ষণে। কিন্তু ইসকোদের নেওয়া শটগুলোর একটিও লক্ষ্য থাকেনি। এর মধ্যে আবার ম্যাচের ৭৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার ওদ্রিওজলা। তারপরও হাল ছাড়েনি। আক্রমণ চালিয়ে গেছে। শেষ পর্যন্ত কাজের কাজ কিছুই হয়নি। তাই লা লিগায় মৌসুমের প্রথম পরাজয় মেনে নিতে মাঠ ছাড়তে হয় জিনেদিন জিদান শিষ্যদের।

এ হারে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই থাকতে হচ্ছে রিয়ালকে। বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ১৭ পয়েন্ট নিয়ে তিনে গ্রানাডা।

সর্বশেষ..