স্পোর্টস

মালদ্বীপকে হারিয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক: স্বর্ণ জয়ের স্বপ্ন নিয়ে এসএ গেমসে যাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দলের শুরুটা দারুণ হয়েছে। গতকাল নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈমের দুর্দান্ত ব্যাটিং আর তানভীর ইসলামের অসাধারণ বোলিংয়ে মালদ্বীপকে উড়িয়ে দেয় লাল-সবুজ প্রতিনিধিরা।

বুধবার এসএ গেমসে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানে হারিয়েছে বাংলাদেশ। ১৭৫ রানের লক্ষ্য দিয়ে মালদ্বীপকে লাল-সবুজ প্রতিনিধিরা গুটিয়ে দেয় মাত্র ৬৫ রানে। বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম একাই নেন ৫ উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭.২ ওভারে ৫৯ রানের দারুণ শুরু এনে দিয়েছিলেন মোহাম্মদ নাঈম আর সৌম্য সরকার। এরপর মোহাম্মদ মাহফুজের থ্রো’তে রানআউট হয়ে ফেরত যান নাঈম (৪ চার ও এক ছক্কায় ২৮ বলে ৩৮)। এরপর সৌম্য দলকে টেনে নিয়ে যান ১৩.৩ ওভার পর্যন্ত। ৩৩ বলে ৪ চার ও দুই ছয়ে এ বাঁহাতি ৪৬ রান করে ফেরেন সেই মাহফুজের বলে।

সৌম্য ফেরার পর ৯ বল খেলে একটি করে চার ও ছয়ে ১৬ রান করে ঝড় তোলার পূর্বাভাস দিচ্ছিলেন আফিফ হোসেন। সে ঝড় পুরোপুরি ওঠার আগেই আজিয়ান ফারহাতের বলে স্টাম্পড হয়ে ফেরত যান তিনি। পরে ইয়াসির আলীকে নিয়ে দলের রান ১৭৪ পর্যন্ত নিয়ে যান অধিনায়ক নাজমুল হোসেন। একটি চার ও তিন ছয়ে ৩৮ বলে ৪৯ রান করেন তিনি।

পরে বল হাতে তানভীর ইসলাম ছড়ান আলো। মূলত তার ঘূর্ণিতেই দিশাহারা হয়েছে মালদ্বীপ। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন বাঁহাতি অফ স্পিনার। দুটি করে উইকেট নেন মিনহাজুল আবেদীন আফ্রিদি ও আফিফ হোসেন। বাকি উইকেটটি নেন সৌম্য। মালদ্বীপের হয়ে দুই ওপেনার আহমেদ হাসান (১২) ও আলী ইভান (১০) ছাড়া আর কেউ ছুঁতে পারেননি দুই অঙ্ক।

আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩: ২০ ওভারে ১৭৪/৪ (নাঈম ৩৮, সৌম্য ৪৬, শান্ত ৪৯, আফিফ ১৬, ইয়াসির ১২*, জাকির ৪*; ইব্রাহিম ৪-০-৩১-১, শাফিগ ৩-০-২৭-০, উমার ৪-০-১২-০, রিজান ১-০-১৬-০, আমিল ১-০-১৭-০, আজিয়ান ৩-০-৩৪-১, মাহফুজ ৪-০-৩২-১)।

মালদ্বীপ: ১৯.২ ওভারে ৬৫ (আহমেদ ১০, আলী ইভান ১২, রিশওয়ান ৫, আজিয়ান ৪, উমার ৯, আজান ৪, রিজান ৬*; হাসান ২-১-২-০, সুমন ২-০-৫-০, তানভীর ৪-০-১৯-৫, সৌম্য ৩.২-০-১৫-১, মিনহাজুল ৪-০-১৭-২, আফিফ ৪-১-৭-২)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ১০৯ রানে জয়ী।

ম্যাচসেরা: তানভীর ইসলাম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..