দিনের খবর

মাসকাট ফেরত যাত্রী থেকে ৫ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাসকাট ফেরত এক যাত্রীর ব্যাগ থেকে ৭ কেজির বেশি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস প্রিভেন্টিভ টিম। যার মূল্য প্রায় ৫ কোটি টাকা। শুক্রবার সকালে স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়েছে। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মোহাম্মদ আবদুস সাদেক শেয়ার বিজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কাস্টম হাউস, ঢাকার কমিশনারের নিকট স্বর্ণ চোরাচালানের গোপন সংবাদ আসে। এরই ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্ট অবস্থান নিয়ে নজরদারি করেন। সকাল ১১টা ৫ মিনিটে মাসকাট থেকে ইউএস বিএস ৩২২ বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে প্রিভেন্টিভ টিম গোপন সংবাদের ভিত্তিতে বিমানের সিট বে-১৮ হতে সারোয়ার উদ্দিন নামে এক যাত্রীকে সনাক্ত করে। যাত্রীর সিট নম্বর-১১এ।

যাত্রীর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি। সনাক্ত করার পর ওই যাত্রীর নিকট কোন স্বর্ণ রয়েছে কিনা জানতে চাইলে প্রথমে তিনি অস্বীকার করেন। পরে যাত্রীকে ইমিগ্রেশন সম্পন্ন করে বিমানবন্দরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তল্লাশি করা হয়। এই সময় যাত্রীর সঙ্গে থাকা পাসপোর্ট ব্যাগ থেকে স্কচটেপে মোড়ানো অবস্থায় ৬০পিস স্বর্ণবার উদ্ধার করা হয়।

এছাড়া যাত্রীর গায়ের কোর্টের পকেটে লুকায়িত অবস্থায় দুইটি স্বর্ণবার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকার (৫টি হাতের চুড়ি, ৩টি আংটি) উদ্ধার করা হয়। মোট উদ্ধার করা স্বর্ণের পরিমাণ ৭.২৯০ গ্রাম, যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা। আটক স্বর্ণ উদ্ধারে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া এবং যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে বলে জানান ডেপুটি কমিশনার।

###

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..