স্পোর্টস

মাহমুদউল্লাহর ফেরার ম্যাচে জয়ে রঙিন চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক : হালকা চোট থাকায় গত দুই ম্যাচে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। স্বাভাবিকভাবেই তার প্রয়োজনীয়তা অনুভব করছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। গতকাল নিয়মিত এ অধিনায়ক ফেরায় বন্দরনগরীর দলটির চেহারাও পাল্টে যায়। যদিও রংপুর রেঞ্জার্সের ওপেনার মোহাম্মদ নাঈমের ঝড়ে শুরুতে বেশ বিপদেই পড়েছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত তাকে ফিরিয়ে লক্ষ্যমাত্রা নাগালের মধ্যে রেখে জয় ছিনিয়ে নেয় দলটি। 

শের-ই-বাংলা স্টেডিয়ামে গতকাল ৬ উইকেটে জেতে চট্টগ্রাম। রংপুরের দেওয়া ১৫৮ রানের লক্ষ্য দলটি ছাড়িয়ে যায় ১০ বল বাকি থাকতেই।

গতকাল টস জিতে আগে বল হাতে নেমে শুরুতেই রংপুরের ওপেনার মোহাম্মদ শাহজাদকে ফেরায় চট্টগ্রাম। কিন্তু মোহাম্মদ নাঈমের ঝড়ে সেটা ধরে রাখতে পারেনি দলটি। ২৬ বলে তিন ছয় ও ছয় চারে হাফ সেঞ্চুরি করেন নাঈম। পরের ২৮ বলে এ বাঁহাতি যোগ করেন আরও ২৬ রান। শেষ পর্যন্ত ৫৪ বলে ছয় চার ও তিন ছয়ে ৭৮ রানে সাজঘরে ফেরেন।

এদিকে রংপুরের রানের গতি বাড়ানোর চেষ্টায় ছিলেন মোহাম্মদ নবির। অধিনায়ক ১২ বলে একটি করে ছয় ও চারে করেন ২১ রান। শেষের দিকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দ্রুত রান তুলতে পারেনি রংপুর। যে কারণে বড় স্কোরের আশা জাগিয়েও উত্তরবঙ্গের দলটি তামে দেড়শ পেরিয়েই।

জবাব দিতে নেমে গতকাল চট্টগ্রামকে উড়ন্ত সূচনা এনে দেন আভিশকা ফার্নান্দো ও ওয়ালটন। শেষ পর্যন্ত লুইস গ্রেগরির সাদামাটা এক ডেলিভারিতে মোহাম্মদ নাঈমের হাতে সীমানায় ক্যাচ দিয়ে ফেরেন ফার্নান্দো। যে কারণে ভাঙে দ্রুত এগোনো দুই ওপেনারের ৬৮ রানের জুটি। ফেরার আগে গ্রেগরি করেন ২৩ বলে তিন ছয় ও দুই চারে ৩৭ রান। পরে দারুণ খেলেন ওয়ালটন। সে ধারাবাহিকতায় তিনি ৩২ বলে ৫০ স্পর্শ করেন। কিন্তু ক্যারিবিয়ান এ ব্যাটসম্যান নিজের ইনিংস লম্বা করতে পারেননি। ৩৪ বলে তিন ছয় ও চারটি চারে ফেরেন ৫০ রানে নবীর বলে রুবেলের হাতে ধরা পড়ে।

চোটমুক্ত হয়ে মাঠে ফেরা মাহমুদউল্লাহ খেলছিলেন ধীরে। কিন্তু দলকে জিতিয়ে ফিরতে পারেননি। মাত্র এক ছয়ে ১৬ বলে ১৫ রান করে এ ডানহাতি অ্যাবেলের বলে নাদিফ চৌধুরীর ক্যাচে ফেরেন। দ্রুতই তার পথ অনুসরণ করেন নাসির। তারপরও লক্ষ্যে পৌঁছাতে তেমন সমস্যা হয়নি বন্দরনগরীর দলটির। পঞ্চম উইকেটে রায়ান বার্লকে নিয়ে বাকিটা সারেন ইমরুল। ৩৩ বলে তিন চার ও দুই ছয়ে ৪৪ রানে অপরাজিত থাকেন এ বাঁহাতি। 

রংপুর হারলেও দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে ঠিকই ম্যাচসেরার পুরস্কার নিজের করে নিলেন মোহাম্মদ নাঈম।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রেঞ্জার্স: ২০ ওভারে ১৫৭/৮ (শাহজাদ ৯, নাঈম ৭৮, অ্যাবেল ১০, নবি ২১, গ্রেগরি ১১, সানি ৩*, তাসকিন ১১*; রানা ৪-০-৩৩-১, রুবেল ৪-০-৩২-১, উইলিয়ামস ৪-০-৩৫-২, বার্ল ৩-০-২৪-১, মাহমুদউল্লাহ ৪-০-১৭-১)।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৮.২ ওভারে ১৫৮/৪ (ওয়ালটন ৫০, অভিশকা ৩৭, ইমরুল ৪৪*, মাহমুদউল্লাহ ১৫, নাসির ৩; নবি ৪-৩০-১, রিশাদ ২-০-২৯-০, গ্রেগরি ৪-০-২৭-২, অ্যাবেল ১-০-১১-০)।

ফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: মোহাম্মদ নাঈম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..