দিনের খবর

মিরপুরের ডিসি, পল্লবীর এডিসি-এসি-ওসি বদলি

থানায় বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের কয়েক দিনের মাথায় পুলিশের মিরপুর বিভাগের শীর্ষ কর্মকর্তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাদের সঙ্গে পল্লবী থানার শীর্ষ তিন কর্মকর্তাকেও দায়িত্ব থেকে সরানো হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার মো. মোস্তাক আহমেদকে প্রটেকশন বিভাগে, অতিরিক্ত ‍উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমানকে অপারেশনস বিভাগে এবং সহকারী কমিশনার মো. ফিরোজ কাউছারকে মহানগর পুলিশের ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস বিভাগে বদলি করা হয়েছে।

পল্লবী থানার ওসি মো. নজরুল ইসলামকেও প্রসিকিউশন বিভাগে পাঠানো হয়েছে। আর পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল মাবুদকে গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগে এবং পরিদর্শক (অপারেশন) মো. এমরানুল ইসলামকে গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগে পাঠানো হয়েছে।

শনিবার ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশে এই কর্মকর্তাদের বদলির কথা জানানো হয়। গত ২৯ জুলাই অস্ত্রসহ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করে পল্লবী থানায় নিয়ে যাওয়ার পর তাদের সঙ্গে জব্দ করা একটি ওজনযন্ত্রে লুকানো বোমা বিস্ফোরণে এক পুলিশ পরিদর্শকসহ পাঁচজন আহত হয়েছিলেন।

ওই আসামিদের একজনকে আগেই ধরে নেওয়া হয়েছিল বলে তার স্বজনরা অভিযোগ করেছিলেন। এই ঘটনা তদন্তে পুলিশের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছিল। সেই তদন্ত প্রতিবেদন হাতে আসার পর এই কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে ডিএমপির একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন।

মহানগর পুলিশের প্রটেকশন বিভাগের উপ-পুলিশ কমিশনার আ স ম মাহাতাব উদ্দিন, অপারেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আরিফুল ইসলাম এবং ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. শাহ কামালকে মিরপুর বিভাগের শীর্ষ তিন পুলিশ কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

আর সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলীকে পল্লবী থানার ওসি, পরিদর্শক আবু সাঈদ আল মামুনকে ওই থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) এবং পরিদর্শক মো. ইয়ামিন কবিরকে নিরস্ত্র পুলিশ পরিদর্শকের (অপারেশনস) দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..