প্রিন্ট করুন প্রিন্ট করুন

মিরসরাইয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১২ হোটেল ও বেকারিকে জরিমানা

প্রতিনিধি,মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাইয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯টি খাবার হোটেল ও তিনটি বেকারিকে ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুর রহমান শনিবার বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মিরসরাই উপজেলার বড়তাকিয়া ও আবুতোরাব বাজারে এ অভিযান চালান।
অভিযানে অপরিচ্ছন্ন রান্নাঘর, মূল্যতালিকা ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৯টি খাবার হোটেল ও তিনটি বেকারিকে ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, খাবার হোটেলে প্রয়োজনীয় কাগজপত্র, মূল্যতালিকা ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য উপজেলার বড়তাকিয়া ও আবুতোরাব বাজারে ৯টি খাবার হোটেল ও তিনটি বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে প্রয়োজনীয় কাগজপত্র, মূল্যতালিকা না থাকা ও নোংরা পরিবেশের জন্য মিরসরাই পেট্রোল পাম্প সংলগ্ন মক্কা হোটেলকে এক হাজার, বড়তাকিয়া বাজারে সূর্য বণিক মিষ্টি ভা-ার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক হাজার, মক্কা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক হাজার, তাজমহল রেস্টুরেন্ট অ্যান্ড বিরানি হাউসকে এক হাজার, জমজম হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক হাজার, আবুতোরাব বাজারে নিউ শহীদ বেকারিকে পাঁচ হাজার
বারবিকিউ রেস্টুরেন্টকে এক হাজার, নিউ মদিনা হোটেলকে দুই হাজার, রয়েল বাইট রেস্টুরেন্টকে ৫০০, ইরানি কাবাব রেস্টুরেন্টকে এক হাজার,
ইসপা ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিকে পাঁচ হাজার ও গনি বেকারিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান আরও বলেন, জেলা প্রশাসনের নির্দেশনায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে খাবার হোটেলগুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র ও পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য হোটেলগুলোকে দুই সপ্তাহ সময় দেয়া হয়েছে। এ ধরনের অভিযান নিয়মিত চলমান থাকবে।