কোম্পানি সংবাদ

মুন্নু জুটের ঋণমান ‘এ৩’ ও ‘এসটি-৩’

নিজস্ব প্রতিবেদক : প্রকৌশল খাতের কোম্পানি মুন্নু জুট স্টাফলার্স লিমিটেডের ঋণমান অবস্থান (ক্রেডিট রেটিং) নির্ণয় করেছে ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি (বিডি) লিমিটেড (ডব্লিউসিআরসিএল)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানিটি দীর্ঘ মেয়াদে রেটিং পেয়েছে ‘এ৩’ এবং স্বল্প মেয়াদে ‘এসটি-৩’ পেয়েছে। কোম্পানিটির ২০১৮ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্যের আলোকে এ রেটিং সম্পন্ন হয়েছে।

এদিকে ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৭৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৫৯ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১১ টাকা ছয় পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ধামরাইয়ের ইসলামপুরে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এছাড়া সম্প্রতি মুন্নু জুট স্টাফলার্স লিমিটেডের নাম পরিবর্তনের প্রস্তাব করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। কোম্পানির নাম পরিবর্তন করে ‘মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি লিমিটেড’ করার প্রস্তাব করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। বিনিয়োগকারী এবং হাইকোর্টের অনুমোদন সাপেক্ষে কোম্পানিটির নাম পরিবর্তন করা হবে। এজন্য কোম্পানিট বিশেষ সাধারণ সভার (ইজিএম) আয়োজন করেছে, যা আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর  ধামরাইয়ের ইসলামপুরে অনুষ্ঠিত হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..