আজকের পত্রিকা বাণিজ্য সংবাদ সারা বাংলা

মুন্সীগঞ্জে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদ্‌যাপন

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের ১৭টি গ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোববার ঈদ উদ্‌যাপন করেছে কয়েকশ পরিবার। মুন্সীগঞ্জ জেলা সদরের ৯টি ও সিরাজদিখান-টঙ্গিবাড়ী উপজেলার আটটি গ্রামে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদ্‌যাপিত হয়েছে।

সকাল ১০টায় সিরাজদিখান উপজেলার মালখানগর গ্রামে মাদবরবাড়ী আঙিনায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে এবার ছোট পরিসরে নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন টঙ্গিবাড়ী উপজেলার মীরগঞ্জ গ্রামের হাজী মো. সুলতান মোড়ল (৮০)।

এছাড়া সকাল সাড়ে ৯টায় আধারা গ্রামের জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তিন উপজেলায় দেড় শতাধিক মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। ৩৬ বছর ধরে এই ধারা অব্যাহত রাখছে এসব গ্রামের মানুষ। তারা চাঁদপুরের সাদরা পীরের অনুসারী।

সদর উপজেলায় যেসব গ্রামে ঈদ উদ্‌যাপিত হয়েছে, সেগুলো হচ্ছে আধারা, কালিরচর, মিঝিকান্দি, বাংলাবাজার, আনন্দপুর, বাঘাইকান্দি, নয়াকান্দি, শিলই ও কংশপুরা, সিরাজদিখান উপজেলার গ্রামগুলো হচ্ছে মালখানগর, গোড়াপীপাড়া, নাইসিং, ফুরসাইল, বয়রাগাদি, চিকনিসার এবং টঙ্গিবাড়ী উপজেলার গ্রামগুলোর মধ্যে রয়েছে মীরগঞ্জ ও দ্বিপাড়া।

ঈদের নামাজ আদায়কালে সামাজিক দূরত্ব বজায় রাখা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিরাজদিখান থানার এএসআই নুরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..