প্রিন্ট করুন প্রিন্ট করুন

মুন্সীগঞ্জে ৪ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

প্রতিনিধি, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের শ্রীনগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুটি প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে মজুতকৃত ৪ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এ সময় ওই বাজারের সাইদ স্টোর ও সেলিম স্টোর নামে দুইটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের কোলাপাড়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ তেল উদ্ধার ও জরিমানা করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জের সহকারী পরিচালক আসিফ আল আজাদ।

তিনি জানান, বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে জেলার শ্রীনগর উপজেলার কোলাপাড়া বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সেলিম স্টোর থেকে দুই হাজার ২০০ লিটার ও সাঈদ স্টোর থেকে প্রায় এক হাজার ৮০০ লিটার অবৈধ মজুতকৃত সয়াবিন তেল উদ্ধার করা হয়।

তেল মজুত রেখে গায়ের নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে তেল বিক্রি করার দায়ে ওই দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরে উদ্ধারকৃত সয়াবিন তেল বোতলের গায়ে নির্ধারিত মূল্যে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় জিয়াউল মিষ্টি ঘরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালীন শ্রীনগর থানার পুলিশের একটি দল ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা সার্বিক সহযোগিতা করেন।