সুস্বাস্থ্য

মুন্সীগঞ্জ করোনা আপডেট

মুন্সীগঞ্জের সদরে অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেনের উদ্যোগে পাঁচ হাজার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। প্রায় ১৮টি স্থানের বাসিন্দাদের মাঝে এসব পণ্য বিতরণ করা হয়।

গতকাল বেলা ১১টায় সিপাহিপাড়া, মুক্তারপুর, নগর কসবা, মিরাপাড়া, বৌবাজার, রামগোপালপুরসহ বিভিন্ন স্থানে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সমাজসেবক সাইফুল ইসলাম, বিপ্লব মাহমুদ, কাউসার আহম্মেদ, ইভা ইসলাম, কনিকা আক্তার প্রমুখ।

মুন্সীগঞ্জে গেল ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে ৭০ জনসহ জেলার ছয়টি উপজেলায় মোট কোয়ারেন্টাইনে রয়েছেন ৪১৪ জন। তাদের নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থানের পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। গতকাল দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন আবুল কালাম আজাদ।

জেলায় ১১ সদস্য ও প্রতি উপজেলায় ১০ সদস্যের প্রতিরোধ কমিটি করা হয়েছে। কমিটির মাধ্যমে জেলায় করোনাভাইরাস বিষয়ে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

সিভিল সার্জন আবুল কালাম আজাদ বলেন, ১ মার্চ থেকে যারা কোয়ারেন্টাইনে ছিলেন তারা তালিকা থেকে বাদ পড়েছেন। এখন পর্যন্ত ৮৬ জন কোয়ারেন্টাইন সম্পন্ন করেছেন। মুন্সীগঞ্জ স্বাস্থ্য বিভাগ থেকে শুধু বিদেশফেরতদের কোয়ারেন্টাইনের জন্য নির্দেশনা দেওয়া হচ্ছে।

করোনা আক্রান্ত ও সন্দেহভাজনদের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ছয়টি বেড দিয়ে একটি ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে বলে সিভিল সার্জন জানিয়েছেন।

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..