ডিপিএল নিউজ স্পোর্টস

মুশফিকের দাপুটে সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক : এখনও ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা ছুঁতে পারেননি মুশফিকুর রহিম। এবার সে লক্ষ্য পূরণে আবাহনী লিমিটেডের জার্সিতে নতুন মৌসুমের এ টুর্নামেন্টের শুরুর দিনই দাপুটে সেঞ্চুরি তুলে নিলেন তিনি। শুধু তা-ই নয়, পারটেক্স স্পোর্টিংয়ের বিপক্ষে আকাশি-নীল জার্সিধারীদের ৮১ রানের জয়ে রেখেছেন দারুণ অবদান। এ সুবাদে এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান হয়েছেন ম্যাচসেরাও।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গতকাল আবাহনীর বিপদের মুহূর্তে ব্যাটিংয়ে নামেন মুশফিক। শুরুতে তিনি খেলেন ধীরে। যে কারণে তার রানের খাতা খুলতেই লেগে যায় ২৪ বল। এরপর অবশ্য হাত খুলে স্বরূপে ফেরেন। সে ধারাবাহিকতায় দলের রান বাড়ানোর সঙ্গে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ৭৫ বলে। এরপর ১১১ বলে তিন বছর পর প্রিমিয়ার লিগে পেয়ে যান সেঞ্চুরি। সব মিলিয়ে ‘লিস্ট এ’ ক্রিকেটে ১২তম সেঞ্চুরির পথে এ ডানহাতি হাঁকান ৮টি চার ও ৩টি ছয়। শেষ পর্যন্ত মুশি থামেন ১২৪ বলে ১১ চার ও ৪ ছয়ে ১২৭ রানে। আর তাতে আবাহনী পেয়ে যায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রানের পুঁজি। পরে মেহেদি হাসান রানার (৪/৫৫) বোলিং তোপে পারটেক্সকে ৪৮.৪ ওভারে ২০৮ রানে গুটিয়ে দিয়ে সহজ জয়ে এবারের প্রিমিয়ার লিগের পথচলা শুরু আবাহনীর।

প্রিমিয়ার লিগে মাঠে নামার কদিন আগেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে মুশফিক সেঞ্চুরি করেন। সব মিলিয়ে এ ডানহাতি রয়েছেন ফর্মের তুঙ্গে। তাই চলতি টুর্নামেন্টে প্রতিপক্ষের আলাদা নজর নিশ্চয়ই থাকবে তার প্রতি।  

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..