প্রিন্ট করুন প্রিন্ট করুন

মুশফিকের পাশে কোয়াব

 

 

ক্রীড়া প্রতিবেদক: ক’দিন আগে মুশফিকুর রহিম সম্পর্কে অসম্মানজনক বক্তব্য দিয়েছেন বরিশাল বুলসের অন্যতম স্বত্বাধিকারী এমএ আউয়াল চৌধুরী। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। বাংলাদেশ টেস্ট অধিনায়কের পাশে দাঁড়িয়েছে ক্রিকেটারদের এ সংগঠন।

ব্যাপারটি নিয়ে ক্রিকেটারদের এ সংগঠন মনে করে, ‘টেস্ট অধিনায়কের বিরুদ্ধে আউয়াল চৌধুরী সংবাদমাধ্যমে যে বক্তব্য দিয়েছেন, তা অযাচিত ও অসম্মানজনক।’ কোয়াব অবশ্য খুশি, এরই মধ্যে বিপিএল গভর্নিং কাউন্সিল বরিশাল বুলসের অন্যতম স্বত্বাধিকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায়। সংগঠনটি আশা করে, সব সম্মানিত সংগঠক, ক্রিকেট অনুরাগী ও সংশ্লিষ্ট ব্যক্তিরা ক্রিকেটের উজ্জ্বল ভাবমূর্তি গড়ায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলসহ সব ক্রিকেটারের প্রতি সম্মানজনক আচরণ করে যাবেন। গত আসরে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বরিশাল বুলসের অধিনায়ক ছিলেন মুশফিকুর রহিম। দলের হয়ে দারুণ খেলেছিলেন তিনি। ১২ ম্যাচে ৩৭.৮৮ গড়ে ৩৪১ রান করে দলটির ব্যাটসম্যানদের মধ্যে তিনিই ছিলেন সবার ওপরে। কিন্তু  কাক্সিক্ষত সাফল্য এনে দিতে না পারায় তার অধিনায়কত্ব পছন্দ হয়নি  এমএ আউয়াল চৌধুরীর।

গত শুক্রবার এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ টেস্ট অধিনায়কের ‘শৃঙ্খলা’ ও ‘দায়িত্ববোধ’ নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এরপরই ব্যাপারটি বিপিএল গভর্নিং কাউন্সিলকে জানান মুশি। এরই মধ্যে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে সংগঠনটি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছে।