প্রিন্ট করুন প্রিন্ট করুন

মূল্য সংবেদনশীল তথ্য নেই চার কোম্পানির

 

নিজস্ব প্রতিবেদক: শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই চার কোম্পানির। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানি চারটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠালে জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।

সায়হাম কটন মিলস : গত ২৮ জুন থেকে শেয়ারটির দর বেড়েই চলেছে। এ সময় শেয়ারটির দর ছিল ১৭ টাকা ১০ পয়সা। সর্বশেষ ১৩ জুলই তা লেনদেন হয় ২১ টাকা ৮০ পয়সা। অর্থাৎ এ সময় শেয়ারটির দর বেড়েছে চার টাকা ১০ পয়সা ।

রহিমা ফুড করপোরেশন : গত মাসের ১৯ তারিখ থেকে শেয়ারটির দর বেড়েই চলেছে। এ সময় শেয়ারটির দর ১৩৪ টাকা ৯০ পয়সা থেকে বেড়ে গতকাল ১৭২ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। অর্থাৎ এ সময় শেয়ারটির দর বেড়েছে ৩৭ টাকা ২০ পয়সা।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন: ১০ জুলাই থেকে শেয়ারটির দর বেড়েই চলেছে। এ সময় শেয়ারটির দর ১৮১ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ১৩ জুলাই ১৯০ টাকায় লেনদেন হয়। অর্থাৎ এ সময় শেয়ারটির দর বেড়েছে আট টাকা ৭০ পয়সা।

পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস: গত ১১ জুলাই থেকে শেয়ারটির দর বেড়েই চলেছে। এ সময় শেয়ারটির দর ১০ টাকা ৬০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ কার্যদিবসে ১২ টাকা ১০ পয়সা হয়। অর্থাৎ এ সময় শেয়ারটির দর বেড়েছে এক টাকা ৫০ পয়সা বা ১৪ দশমিক ১৫ শতাংশ।

দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড: গত ১২ জুলাই থেকে শেয়ারটির দর বেড়েই চলেছে। এ সময় শেয়ারটির দর ৯ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৬ জুলাই ১১ টাকা ২০ পয়সা হয়। অর্থাৎ এ সময় শেয়ারটির দর বেড়েছে এক টাকা ৭০ পয়সা বা ১৪ দশমিক ৮৯ শতাংশ।