পুঁজিবাজার

মূল্য সংবেদনশীল তথ্য নেই স্টাইল ক্রাফটের

নিজস্ব প্রতিবেদক: শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই স্টাইল ক্রাফট লিমিটেডের। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।
গত ৪ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারদর ছিল ৮৫১ টাকা ৪০ পয়সা, যা গতকাল ১১ তারিখে লেনদেন হয় ৯১৯ টাকা ৭০ পয়সায়। এ হিসাবে মাত্র চার কার্যদিবসে কোম্পানিটির দর বেড়েছে ৬৮ টাকা ৩০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর দুই দশমিক ৬৪ শতাংশ বা ২৩ টাকা ৬০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ ৯১৯ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৯১৯ টাকা ৭০ পয়সা। দিনজুড়ে এক লাখ ৪২ হাজার ৯৮১টি শেয়ার চার হাজার ৯২২ বার হাতবদল হয়, যার বাজারদর ১৩ কোটি ১৪ লাখ ৫৯ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ৮৯৫ টাকা থেকে সর্বোচ্চ ৯৩৬ টাকায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ৪৭৩ টাকা ৯০ পয়সা থেকে চার হাজার ৯০০ টাকার মধ্যে ওঠানামা করে।
২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি ৪১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ টাকা ১৬ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাড়িয়েছে ৩১৭ টাকা ৯৩ পয়সা।
কোম্পানির ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন পাঁচ কোটি চার লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২৬ কোটি ৪২ লাখ ৬০ হাজার টাকা। বস্ত্র খাতের এই কোম্পানিটি ১৯৮৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। কোম্পানির মোট ৫০ লাখ ৪৯ হাজার শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৪৬ দশমিক ৬২ শতাংশ, প্রাতিষ্ঠানিক তিন দশমিক ২০ শতাংশ ও বাকি ৫০ দশমিক ১৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..