কোম্পানি সংবাদ পুঁজিবাজার

মূল্য সংবেদনশীল তথ্য নেই সি পার্ল বিচের

নিজস্ব প্রতিবেদক: শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই) নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ। গত ১৫ জানুয়ারি থেকে ধারাবাহিকভাবে কোম্পানিটির শেয়ারদর বাড়ছে। ১৫ জানুয়ারি কোম্পানির শেয়ারদর ছিল ৪১ টাকা, যা গত ২২ জানুয়ারি লেনদেন হয় ৫৯ টাকা ৯০ পয়সায়। এ হিসাবে মাত্র পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ১৮ টাকা ৯০ পয়সা। আর এ দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে সিএসই।

এদিকে সম্প্রতি চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর, ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড। আর গত বছরের তুলনায় এ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে তিন পয়সা।

প্রাপ্ত তথ্যমতে, দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ১৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১৯ পয়সা। অর্থাৎ ইপিএস তিন পয়সা কমেছে। এছাড়া ২০১৯ সালের ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৪২ পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১০ টাকা ৬৬ পয়সা। আর এ প্রান্তিকে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা ৫৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ৬০ পয়সা।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর পাঁচ দশমিক শূন্য এক শতাংশ বা তিন টাকা কমে প্রতিটি সর্বশেষ ৫৬ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..