কোম্পানি সংবাদ পুঁজিবাজার

মূল্য সংবেদনশীল তথ্য নেই প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের

নিজস্ব প্রতিবেদক: শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ। গত ৫ জুলাই থেকে ধারাবাহিকভাবে কোম্পানিটির শেয়ারদর বাড়ছে। ৫ জুলাই কোম্পানির শেয়ারদর ছিল ৪৭ টাকা ৪০ পয়সা, যা গত ৯ জুলাই লেনদেন হয় ৬৬ টাকা ১০ পয়সায়। এ হিসাবে মাত্র চার কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ১৮ টাকা ৭০ পয়সা। আর এ দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।

এদিকে গতকাল ডিএসইতে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারদর সাত দশমিক ৭১ শতাংশ বা পাঁচ টাকা ৩০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ৭৪ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৭৩ টাকা ৮০ পয়সা। দিনজুড়ে তিন লাখ ৩৫ হাজার ১৮টি শেয়ার ৯০৩ বার হাতবদল হয়, যার বাজারদর দুই কোটি ৪৮ লাখ ৩৩ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ৬৮ টাকা ৭০ পয়সা থেকে সর্বোচ্চ ৭৫ টাকা ৫০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৮ টাকা ২০ পয়সা থেকে ৭৫ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য দুই শতাংশ নগদ ও দুই শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ১৭ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৮৩ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৫১ পয়সা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..