Print Date & Time : 2 July 2022 Saturday 10:55 am

মেলা শুরুর পরও চলছে প্রস্তুতির কাজ

 

শেয়ার বিজ ডেস্ক: মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হয়েছে রোববার। তবে এখনও প্যাভেলিয়ন তৈরি ও সাজসজ্জার কাজ শেষ করতে পারেননি অনেকেই। সোমবার মেলার দ্বিতীয় দিনে মেলা প্রাঙ্গণে গিয়ে ঠুকঠাক শব্দ শোনা যায়। প্রস্তুতি শেষ করতে না পারার কারণ হিসেবে কেউ বলছেন বিদ্যুৎ সংযোগ পেতে বিলম্ব হয়েছে, কেউ বলছেন শ্রমিক সংকটের কথা। পুরোপুরি কাজ শেষ হতে আরও তিন-চার দিন লেগে যেতে পারে। খবর দ্য রিপোর্ট।

রাজধানীর শেরেবাংলা নগরে শুরু হওয়া ২২তম আন্তর্জাতিক বাণিজ্যমেলায় নিজেদের প্যাভিলিয়নের কাজ দেখভাল করছিলেন আবুল খায়ের গ্রুপের প্রোডাক্ট প্রমোশন অফিসার ফাতিম।

তিনি বলেন, ‘আমাদের কাজ শুরু করতেই একটু দেরি হয়ে গিয়েছিল। আজ থেকে হয়তো মালামাল ডিসপ্লে শুরু করবো। তবে প্যাভিলিয়নের পুরো কাজ শেষ করতে দু-একদিন সময় লাগবে।’

মেলায় পিপি-৫৩ নং থাইল্যান্ড প্যাভিলিয়ন তৈরির কাজ চলছে এখনও। মেলা শুরুর পরও প্রস্তুতি শেষ না হওয়ার কারণ হিসেবে প্রতিষ্ঠানটির কর্মকর্তা শুভ জানান, এতদিন বিদ্যুৎ সংযোগ ছিল না। গতকালই বিদ্যুৎ সংযোগ পেয়েছি। ফলে কাজ করতে দেরি হয়েছে।

একই অবস্থা ইনসুন ফুডস, রাঁধুনীর প্যাভেলিয়ন, নাইমস এবং চিফ স্ট্রিটসহ বিভিন্ন প্যাভেলিয়ন ও স্টলের।

মেলায় আগত এক ক্রেতা শাহিন আলম জানান, দ্বিতীয় দিনে মেলায় এসে কিছুটা হতাশ হয়েছি। এখনও পুরোপুরি প্রস্তুতি শেষ হয়নি। বলতে গেলে এতে আমি হতাশ।

অপর ক্রেতা লুসি আখতার জানান, মেলার আয়োজন অনেক আগে থেকে শুরু হলেও এরকম অব্যবস্থাপনা কাম্য নয়। এতে বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলার স্পষ্ট প্রমাণ পাওয়া যায়।