স্পোর্টস

মেসিবিহীন আর্জেন্টিনার নায়ক মার্টিনেজ

ক্রীড়া ডেস্ক: কনমেবলের বিরুদ্ধে বাজে মন্তব্য করে তিন ম্যাচের নিষেধাজ্ঞায় রয়েছেন লিওনেল মেসি। তাই এ সময়ে আর্জেন্টিনার দায়িত্ব কে নেবেন, উঠেছিল প্রশ্ন। অনেকেই পাওলো দিবালার নাম বলেছিলেন। কিন্তু চিলির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এ ফরোয়ার্ড ছিলেন অনেকটাই নিষ্প্রাণ। তবে গতকাল কিং লিওয়ের অভাব পূরণ করে সব আলো কেড়ে নেন লাওতারো মার্টিনজে। মেক্সিকোর বিপক্ষে হ্যাটট্রিক করে দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের ৪-০ ব্যবধানে জিতিয়ে তিনিই বনে গেছেন নায়ক।
মেসি না থাকায় পাওলো দিবালার সামনে সুযোগ ছিল আর্জেন্টাইন দলে নিজের অপরিহার্যতা প্রমাণ করার। প্রথম ম্যাচে সেটা করে দেখাতে পারেননি জুভেন্টাসের এ তারকা ফরোয়ার্ড। আগের ম্যাচে তাই চিলির বিপক্ষে লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা। যে কারণে গতকাল মেক্সিকোর বিপক্ষে তাকে একাদশেই রাখেননি কোচ লিওনেল স্কালোনি। তার জায়গায় সুযোগ দিয়েছিলেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো দি পল ও ইজেকিয়েল প্যালাসিওসের মতো তরুণদের। তবে মূল স্ট্রাইকার হিসেবে ছিলেন লওতারো মার্টিনেজ। এর প্রতিদিনও ইন্টার মিলানের এ তারকা দেন দ্রুতই। মাত্র ৪৫ মিনিট মাঠে থেকে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন, মাঝে ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন পিএসজির মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। ফলে প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল হয়নি, ওই চার গোলই যথেষ্ট ছিল, ম্যাচ জেতার জন্য।
গতকাল ম্যাচের ১৭তম মিনিটে মাঝ মাঠ থেকে পারেদেসের কাছ থেকে বল পেয়ে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে এড়িয়ে বাঁ পায়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন মার্টিনেজ। এদিকে ম্যাচের ২২তম মিনিটে সেই মার্টিনেজই ব্যবধান দ্বিগুণ করেন। এসেকিয়েল পালাসিওসের ডিফেন্স চেরা পাসে বাঁ পায়ের আরেকটি কোনাকুনি শটে গোলরক্ষক গিলের্মো ওচোয়াকে পরাস্ত করেন ইন্টার মিলানের এ ফরোয়ার্ড। বিরতির আগে পূরণ করেন হ্যাটট্রিক। পরের অর্ধে আর কোনো দলই পায়নি গোলের দেখা।
আর্জেন্টিনার জার্সিতে এখন পর্যন্ত একবারই হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন মার্টিনেজ। আর দলটির হয়ে সব মিলিয়ে এ ফরোয়ার্ড খেলেছেন ১৩ ম্যাচ। করেছেন ৯ গোল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..