প্রিন্ট করুন প্রিন্ট করুন

মেসির গোলে বার্সার ড্র

ক্রীড়া ডেস্ক: বিপদের সময় আবারও দলের ত্রাতা হিসেবে দেখা গেল লিওনেল মেসিকে। রোববার স্প্যানিশ লা-লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে পেছনে পড়েছিল বার্সেলোনা। কিছুতেই সমতায় ফিরতে পারছিল না কাতালানরা। শেষ পর্যন্ত ম্যাচের যোগ করা সময়ে জাদুকরী গোলে বার্সেলোনাকে সমতায় ফেরান এই আর্জেন্টাইন সুপারস্টার।

ভিয়ারিয়ালের মাঠে ম্যাচের শুরু থেকে দু’দলই দুর্দান্ত খেলে। বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ পেয়েছিল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো দলই প্রথমার্ধে গোল করতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ ছিল বার্সেলোনার। কিন্তু ৪৯তম মিনিটে দুর্দান্ত এক প্রতিআক্রমণে এগিয়ে যায় ভিয়ারিয়াল। জেরার্ড পিকে ও হ্যাভিয়ের মাসচেরানোর মাঝ দিয়ে ডি বক্সে ডান দিকে পাস দেন পাতো। সে বল আয়ত্তে নিয়ে বার্সেলোনার জালে কোণাকুণি শটে বল জড়ান ইতালিয়ান ফরোয়ার্ড সানসোনে। এরপর গোল শোধে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। কিন্তু গোলের সঙ্গে যেন ভাগ্যটাও ছিল না এদিন। তা না হলে দ্বিতীয়ার্ধে মেসিদের দুটি পেনাল্টির দাবিতেও সাড়া দেননি রেফারি। তবে এটা নিয়ে রেফারিকে সমালোচনা করেননি কাতালান কোচ লুইস এনরিকে। ‘দলের আরও বেশি পাওয়া উচিত ছিল, আমাদের জয় প্রাপ্য ছিল; কিন্তু ফুটবল সব সময় কাক্সিক্ষত ফল দেয় না।’

এদিকে ম্যাচের যোগ করা সময়ে হারের শঙ্কায় পেয়ে বসে বার্সেলোনাকে। অবশেষে অতিরিক্ত সময়ের শুরুতেই মেসির জাদু দেখেন দর্শকরা। ডি বক্সের কিছুটা বাইরে থেকে দারুণ ফ্রি-কিকে চলতি লিগে নিজের ১৩তম গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা তারকা।

এই ড্রয়ে বার্সেলোনা ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে। ১ পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে আছে সেভিয়া। এক ম্যাচ কম খেলে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।