স্পোর্টস

মেসির প্রতিবাদী রূপে মুগ্ধ ম্যারাডোনা

 

ক্রীড়া ডেস্ক: দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল) ব্রাজিলকে কোপা আমেরিকার শিরোপা জেতাতে দুর্নীতি করেছে। এদিকে গত মাসের এ টুর্নামেন্টে রেফারিং নিয়েও প্রশ্ন তোলেন লিওনেল মেসি। ওই দুই অপরাধে কিং লিওকে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাস নিষিদ্ধ করেছে কনমেবল। তারপরও উত্তরসূরির প্রতিবাদী আচরণে খুশি ডিয়েগো ম্যারাডোনা। হাঁটুতে অস্ত্রোপচার করানো অবস্থায় হাসপাতালে বসে এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা।
খেলোয়াড়ি জীবনে ম্যারাডোনাও ছিলেন প্রতিবাদী। মেসিও ঠিক তেমনই; যে কারণে সাবেক এ ফরোয়ার্ড খুশি কিং লিও’র প্রতি ‘মেসির মানসিকতা দেখে আমার এমনটাই মনে হয়েছে। সে আরও বিদ্রোহী হয়ে উঠেছে, যেটা মনে করেছে, সেটাই বলেছে এবং মাঠে জিতেছে কারও সঙ্গে পাতানো খেলা ছাড়াই।’
কনমেবলের দুর্নীতি ও ম্যাচ অফিসিয়ালদের সারা ম্যাচ পরিচালনা নিয়ে অভিযোগ তুলে কোপার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অহেতুক লালকার্ড দেখেন মেসি। যে কারণে তিনি এক ম্যাচ নিষিদ্ধও হন।
মেসি যা কিছুই করুন, তা আর্জেন্টিনার জন্য লাভ বলে মনে করেন ম্যারাডোনা, ‘জাতীয় সংগীত না গাওয়ার জন্য সবাই যে মেসির সমালোচনা করে, তার চেয়ে এ মেসিকেই আমার বেশি পছন্দ। মেসি যা কিছুই করুক, তাতে আর্জেন্টিনারই লাভ।’ কনমেবলের নিষেধাজ্ঞা শেষ পর্যন্ত বহাল থাকলে মেসি আগামী তিন মাসে আর্জেন্টিনার জার্সিতে খেলতে পারবেন না চিলি, মেক্সিকো, জার্মানির বিপক্ষে।

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..