স্পোর্টস

মেসির সংকেতের অপেক্ষায় সিটি

ক্রীড়া ডেস্ক: আর মাত্র ৮৫দিন পরই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে লিওনেল মেসির। এরপরই জানা যাবে ক্লাবটির সঙ্গে আর্জেন্টিনা তারকা আবার নতুন করে চুক্তি করবেন কি না। যদিও বার্সেলোনা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে তাকে ধরে রাখতে। এদিকে আবার কিং লিওকে পেতে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি ওঁতপেতে আছে। তারা অপেক্ষায় আছে, মেসি বললেই আনুষ্ঠানিকভাবে প্রস্তাব উত্থাপন করবে।

মেসিকে টানতে গত বছরই ম্যানচেস্টার সিটি খুব আগ্রহী ছিল। মেসি নিজেও চেয়েছিলেন বার্সেলোনা ছেড়ে যেতে; কিন্তু তখনকার বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেম্যু জানিয়ে দেন, মেসিকে যেতে হলে ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পূরণ করেই তবে যেতে হবে। শেষ পর্যন্ত নানা আইনি মারপ্যাঁচের কারণে থেকে যান তিনি।

অন্যদিকে ম্যানসিটিও চেয়েছিল, যেহেতু চুক্তির এক বছর বাকি ছিল তখন, তাতে ৫০ থেকে ৭০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি হিসেবে দিতে। অন্যদিকে ম্যানসিটি কোচ পেপ গার্দিওলাও খুব আগ্রহী পুরনো শিষ্যকে নিজের কাছে পেতে। কিন্তু গত এক বছরে হয়তো পরিস্থিতি কিছুটা বদলে গেছে। যে কারণে ম্যানসিটি এখন আর নিজে থেকে এগুতে চাচ্ছে না। তারা অপেক্ষায় আছে, মেসি নিজে থেকেই ঘোষণা দিক যে তিনি আর বার্সেলোনায় থাকতে চান না। তবে তেমনটি আদৌ হবে কি না রয়েছে যথেষ্ট সন্দেহ।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..