স্পোর্টস

মেসির সেঞ্চুরি, বার্সেলোনার গোল উৎসব

ক্রীড়া ডেস্ক: চোটমুক্ত হয়ে কয়েক দিন আগেই বার্সেলোনার জার্সিতে ফিরেছেন লিওনেল মেসি। কিন্তু গোলের দেখা পাচ্ছিলেন না। শেষ পর্যন্ত আর্জেন্টিনার এ তারকা ফরোয়ার্ড গত পরশু দুর্দান্ত এক ফ্রি কিকে খুঁজে পান ঠিকানা। বার্সেলোনার হয়ে করেন ডি-বক্সের বাইরে থেকে গোলের সেঞ্চুরি। তার এমন ম্যাচে কাতালানরা করেছে রীতিমতো গোল উৎসব।
ন্যু-ক্যাম্পে গত পরশু প্রথমার্ধে সুয়ারেজ করেন বাইসাইকেল শটে গোল। এদিকে আবার দ্বিতীয়ার্ধে রক্ষণ দেয়ালের ওপর দিয়ে শটে মেসি করেন দুর্দান্ত গোলটি! শেষ পর্যন্ত তাদের নৈপুণ্যে বার্সেলোনা জিতেছে ৪-০ গোলের ব্যবধানে। এর ফলে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লা লিগায় দুই নম্বরে উঠেছে বার্সেলোনা। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।
ঘরের মাঠে বার্সেলোনার শুরুটা গত পরশু ছিল এলোমেলো। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে স্বাগতিকরা ফেরে স্বরূপে। সে সুযোগে ২৭ মিনিটে সুয়ারেজের গোলে এগিয়ে সেভিয়াকে পেয়ে বসে বার্সেলোনা। নেলসন সেমেদোর দারুণ ক্রসে বাঁ পায়ের বাইসাইকেল কিকে জাল খুঁজে নেন উরুগুয়ের স্ট্রাইকার। এদিকে ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিদাল। আর্থারের চমৎকার ক্রসে ছুটে গিয়ে দারুণ সøাইডে ঠিকানা খুঁজে নেন অরক্ষিত এই মিডফিল্ডার। দুই মিনিট পর ব্যবধান আরও বাড়ান ডেম্বেলে। আর্থারের কাছ থেকে বল পেয়ে গতি আর পায়ের কারিকুরি দিয়ে ডিফেন্ডারদের বিভ্রান্ত করে বাঁ পায়ের কোনাকুনি শটে গোলটি করেন এই ফরাসি ফরোয়ার্ড।
বিরতির পর জাদু দেখান মেসি। ৫৯ মিনিটে তার শট কোনোমতে ঠেকান সেভিয়ার গোলরক্ষক। তবে ৭৭তম মিনিটে সুয়ারেজকে আটকাতে পড়ে গিয়ে বল হাতে লাগান সেভিয়ার খেলোয়াড়। ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় বার্সেলোনা। সেভিয়ার রক্ষণ দেয়ালের ওপর দিয়ে মেসির নেওয়া ফ্রি কিক জালে জড়িয়ে যায়। তাতে ৪-০ গোলে এগিয়ে যায় দলটি। শেষদিকে অবশ্য সেভিয়ার হার্নানদেজকে ফাউল করে লালকার্ড দেখে মাঠ ছাড়েন রোনাল্ড আরোখো। শুধু তিনি নন, রেফারির সিদ্ধান্তের বিরোধিতা করে ডেম্বেলে দেখেন ম্যাচের দ্বিতীয় হলুদ কার্ড। তাকেও মাঠ ছাড়তে হয়। যে কারণে ৯ জনের দলে পরিণত হয় কাতালানরা। তারপরও প্রতিপক্ষকে একবারের জন্যও বল জালে জড়ানোর সুযোগ দেননি মেসিরা।

 

সর্বশেষ..