স্পোর্টস

মেসির স্মরণীয় ফেরা

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলের বিপক্ষে ম্যাচ বলে কথা! স্বাভাবিকভাবেই জ্বলে উঠতে চাইবেন লিওনেল মেসি। গত পরশু ঠিক সেটাই করেছেন তিনি। গোলের দেখাও পেয়েছেন। আর্জেন্টিনাও জিতেছে ১-০ গোলে। সব মিলিয়ে দলটির অধিনায়কের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরাটাও হয়েছে স্মরণীয়। 

গত সেপ্টেম্বরে কোপার সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলের কাছে হারের পর এবং তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে বিতর্কিতভাবে লালকার্ড দেখায় কনমেবল এবং এর কর্মকর্তা ও রেফারিদের সমালোচনায় মুখর হয়েছিলেন মেসি। যে কারণে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। তবে গত ৩ নভেম্বর তার শাস্তির মেয়াদ শেষ হয়েছে। যে কারণে গত পরশু চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামার সুযোগ পান এ তারকা।

সৌদি আরবের কিং সউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে গত পরশু ম্যাচের ১৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। এর আগে অবশ্য ম্যাচের দশম মিনিটে পেনাল্টি পেয়েছিল ব্রাজিলও। ফিরমিনোর বাড়ানো বল ডি বক্সের ভেতর পান জেসুস। বল নিয়ে আগানোর মুহূর্তে আর্জেন্টাইন খেলোয়াড় পারেদেসের ফাউলের শিকার হন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। বিপত্তি বাধে জেসুসের শটে। এ ফরোয়ার্ডের শট গোলবারের পাশ দিয়ে চলে যায়। স্বাভাবিকভাবেই বাঁধভাঙা উল্লাসে মাতেন আর্জেন্টিনার সমর্থকরা। এর কিছুক্ষণ পরই তাদের উচ্ছ্বাসটা আরও বাড়িয়ে দেন মেসি।

বিরতির পর একাধিকবার বল জালে জড়ানোর সুযোগ পেয়েছিলেন আর্জেন্টিনার ফরোয়ার্ডরা। কিন্তু বারবারই তারা ব্রাজিলিয়ান গোলরক্ষকের দক্ষতার কাছে পরাস্ত হন। তারপরও অবশ্য ম্যাচ শেষে হাসি নিয়েই ফেরে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..