Print Date & Time : 28 September 2021 Tuesday 2:21 pm

মোনাশ কলেজ অস্ট্রেলিয়া ও ইউসিবির আয়োজনে কর্মশালা

প্রকাশ: June 24, 2021 সময়- 12:19 am

মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বিশেষ অংশীদার এবং শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র আন্তর্জাতিক শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। এটি বিশ্বের শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় (কিউএস ২০২১ র‌্যাংকিং) থাকা মোনাশ বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ মালিকানাধীন একটি শিক্ষাপ্রতিষ্ঠান।

আগামীকাল বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ ও মোনাশ কলেজ অস্ট্রেলিয়া ‘ইফেক্টিভ প্রবলেম সলভিং: এক্সেলিং ইন টেস্টস’ শীর্ষক এক অনলাইন প্রশিক্ষণ অধিবেশনের আয়োজন করতে যাচ্ছে। মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ দ্বারা পরিচালিত এ অধিবেশনে সম্পূর্ণ বিনা মূল্যে অংশ নেয়া যাবে। সারাদেশের গ্রেড-৮ থেকে ১২-এ পড়ুয়া শিক্ষার্থী এবং শিক্ষকদের এ সেশনে আমন্ত্রণ করা হয়েছে। সেশনে উপস্থিত সবাইকে সেশনে অংশগ্রহণের জন্য ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ সনদপত্র দেবে।

এ সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জেরেমি ব্রুয়ের এবং মূল বক্তব্য পেশ করবেন মোনাশ বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার প্রো-ভাইস চ্যান্সেলর ও প্রেসিডেন্ট অধ্যাপক অ্যান্ড্র– ওয়াকার এবং মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জো মিথেন। তারা তাদের বক্তৃতায় মোনাশ কলেজের সঙ্গে ইউসিবির সম্পৃক্ততা, মোনাশ কলেজের বৈশ্বিক মানদণ্ড অনুসারে তৈরি ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের কোর্স ডেলিভারি ও পাঠদানের ফলাফল এবং সর্বোপরি বাংলাদেশের শিক্ষার্থীরা এ পাঠ্যক্রম থেকে যেভাবে উপকৃত হবেন তা নিয়ে আলোকপাত করবেন। বিজ্ঞপ্তি