প্রিন্ট করুন প্রিন্ট করুন

মোরশেদুল ইসলামের ছবিতে সুবর্ণা মুস্তাফা

 

শোবিজ ডেস্ক: মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে আবারও শিশুতোষ চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম। নাম ‘আঁখি ও তার বন্ধুরা’। খবর বাংলা ট্রিবিউন।

এ ছবির অন্যতম চরিত্রে দেখা যাবে নন্দিত অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফাকে। আর ছবির কেন্দ্রীয় চরিত্র আঁখি হিসেবে থাকবে শিশুশিল্পী ইশা। এতে কয়েকজন শিশুশিল্পীসহ আরও অভিনয় করছেন তারিক আনাম খান ও আল মনসুর। ছবিটি সরকারি অনুদানে নির্মিত হচ্ছে।

ছবির শিল্পী নির্বাচন নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম বলেন, ‘আমরা পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে শিশু চরিত্রগুলো নির্বাচন করেছি। চলতি সপ্তাতেই একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে পরিচয় করিয়ে দেবো। আর অন্য কয়েকটি চরিত্রের সঙ্গে মানানসই কয়েকজন গুণী অভিনয়শিল্পী ছবিতে থাকছেন।’

ছবিটির দৃশ্যধারণ শুরু হবে বান্দরবানে। সেখানকার বাংলা ট্রিবিউন প্রতিনিধি জানান, আগামী ২৭ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত টানা ৮ দিন শহরের মিলনছড়ি রিসোর্ট, শৈলপ্রপাত এবং চিম্বুক সড়কের সিসিডিবি পাহাড়ে এ চলচ্চিত্রের দৃশ্যধারণ করা হবে।

এদিকে, এর মাধ্যমে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ২০১৬-১৭ সালের সরকারি অনুদানের দুটি চলচ্চিত্রে কাজ করছেন। অন্য ছবিটি হলো বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’। এ ছবিটির মহরতসহ গানের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।

অন্যদিকে, মুহম্মদ জাফর ইকবালের কিশোর উপন্যাস অবলম্বনে ‘দীপু নাম্বার-টু’ (১৯৯৬), ‘আমার বন্ধু রাশেদ’ (২০১১) নির্মাণ করে বিভিন্ন পুরস্কারসহ দেশ-বিদেশে অনেক প্রশংসা অর্জন করেন মোরশেদুল ইসলাম।