দিনের খবর স্পোর্টস

মোহামেডানকে হেসেখেলে হারাল রূপগঞ্জ

ক্রীড়া ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ষষ্ঠ রাউন্ডে এসে দাপট দেখাল লিজেন্ডস অব রূপগঞ্জ। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে বল হাতে কারিশমা দেখান সোহাগ গাজী ও নাঈম ইসলাম। যে কারণে বেশিদূর এগোতে পারেনি মোহামেডান। সহজ লক্ষ্য তাড়ায় ১ উইকেট হারিয়ে অনায়াসে জয় নিশ্চিত করে রূপগঞ্জ। এ নিয়ে এবারের টুর্নামেন্টে টানা দ্বিতীয় জয় পেল দলটি।

বৃহস্পতিবার মোহামেডানকে ৯ উইকেটে হারিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। এদিন আগে বল হাতে প্রতিপক্ষের ৯ উইকেট নিয়ে মাত্র ১১৩ রানে থামিয়ে দেয় লিজেন্ডসরা। দলটির হয়ে সোহাগ গাজী ৪ ওভারে মাত্র ৮ রানে নেন ২ উইকেট। এদিকে অধিনায়ক নাঈম ইসলাম ২ ওভারে মাত্র ৬ রানে নেন ২টি উইকেট। আর কাজী অনিক ২৯ রানে নেন ২টি উইকেট। জবাব দিতে নেমে ১৮.১ ওভারে এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রুপগঞ্জ। সর্বোচ্চ ৫১ রানে অপরাজিত থাকেন পিনাক ঘোষ। মেহেদী মারুফ করেন ৪১ রান।

মিরপুরে বৃহস্পতিবার টস হেরে বল হাতে নিয়ে মোহামেডানকে শুরু থেকেই চেপে ধরে লিজেন্ডসরা। মাত্র ২৭ রানের মধ্যেই ৬ উইকেট তুলে নেন তারা।

বৃহস্পতিবার প্রথম ওভারে মাহমুদুল হাসানকে তুলে নেন অফস্পিনার সোহাগ গাজী। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরলেন অধিনায়ক সাকিব। লিজেন্ডস অব রূপগঞ্জের পেসার শহীদের শর্ট বলে জায়গায় দাঁড়িয়ে আউট সাইড অফস্টাম্প ফ্ল্যাশ করে থার্ডম্যানে সীমানার কয়েকগজ সামনে ক্যাচ দিলেন সাকিব। ছয় ম্যাচে এটি তার দ্বিতীয় শূন্য। এরপর শামসুর রহমান শুভকে ফেরান গাজী।

শামসুর ফেরার কিছুক্ষণ পরেই নাদিফ চৌধুরীকে তুলে নেন মোহাম্মদ শহীদ। তার অফস্টাম্পের বাইরে হঠাৎ বাড়তি গতি ও লাফিয়ে ওঠা ডেলিভারিতে হতচকিত হয়ে কট বিহাইন্ড হন তিনি।

এদিকে অফস্পিনার নাঈম ইসলামের বলে সুইপ করতে গিয়ে শর্ট লেগে ক্যাচ তুলে বিদায় নেন ইরফান শুক্কুর। শেষদিকে শুভাগত হোমের ৩২ বলে ৫২ রানের ক্যামিও ও আবু হায়দার রনির ২৫ বলে ১৫ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মোহামেডানের সংগ্রহ দাঁড়ায় ১১৩ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই মোহামেডানের বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন পিনাক ষোষ ও মেহেদী মারুফ। পাওয়ার প্লে’তে এই জুটি যোগ করেন ৪৫ রান। ১০ ওভার শেষে তাদের ব্যাটে স্কোরবোর্ডে যোগ হয় ৭০ রান। শেষ পর্যন্ত তাদের জুটি থামে ৮৯ রান করে। মারুফ ৪৬ বলে ৪১ রান করে বিদায় নেন। তবে জিততে খুব একটা বেগ পেতে হয়নি লিজেন্ডসদের। পিনাক ঘোষ ৫১ বলে ৫১ ও সাব্বির রহমান ১৩ বলে ১৪ রানের ইনিংসে ভর করে ১১ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে সাবেক ডিপিএল চ্যাম্পিয়নরা।

সংক্ষিপ্ত স্কোর:  

মোহামেডান স্পোর্টিং ক্লাব : ১১৩/৯ (২০ ওভার) শুভাগত ৫২, রনি ১৫; নাঈম ৬/২, গাজী ৮/২, শহীদ ২১/২।

লিজেন্ডস অব রূপগঞ্জ : ১১৭/১ (১৮.১ ওভার) পিনাক ৫১*, মারুফ ৪১, সাব্বির ১৪*; মাহমুদুল ১১/১

ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ৯ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: সোহাগ গাজী
Attachments area

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..