প্রিন্ট করুন প্রিন্ট করুন

মোহামেডান ছেড়ে লিজেন্ডস অব রূপগঞ্জে সাকিব আল হাসান

ক্রীড়া প্রতিবেদক: ঘরের ছেলে ঘরে ফিরলেন। ঠিক তাই পুরোনো আর প্রিয় ক্লাবে ফিরে এসেছেন। মোহামেডান স্পোর্টিং ক্লাব ছেড়ে লিজেন্ডস অব রূপগঞ্জে নাম লেখালেন সাকিব আল হাসান। সাবেক চ্যাম্পিয়নদের ক্যাম্পে যোগ হলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। মঙ্গলবার এই খবর নিশ্চিত করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব কর্তৃপক্ষ। এই দলটিতেই মৌসুমের শুরুতে যোগ দিয়েছিলেন সাকিব। টুর্নামেন্ট থেকে তার দল মোহামেডান ছিটকে যাওয়ায় সুপার লিগ পর্বে তিনি খেলতে চান লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে। এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন মোহামেডান পরিচালক এজিএম সাব্বির।

সব ঠিক থাকলে রূপগঞ্জের আগামী ম্যাচেই দলে যোগ দেবেন সাকিব। লিজেন্ডস অব রূপগঞ্জ ২১ এপ্রিল লড়বে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে। ম্যাচটি হবে বিকেএসপির চার নম্বর মাঠে।

এদিকে চলমান ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে উঠতে পারেনি মোহামেডান। দলটির সঙ্গে এবার চুক্তি করেছিলেন সাকিব। কিন্তু পারিবারিক কারণে রাউন্ড রবিনে একটি ম্যাচও খেলা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারের। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে ঢাকা প্রিমিয়ার লিগে খেলে নিজেকে প্রস্তুত করতে চান তিনি। খেলতে চান সুপার লিগে। তার ইচ্ছের পথে বাধা হয়ে দাঁড়ায়নি মোহামেডান। তার পথ ধরে লিজেন্ডস অব রূপগঞ্জে যোগ দিচ্ছেন বাংলাদেশের বাঁহাতি অলরাউন্ডার।

ঢাকা প্রিমিয়ার লিগের বাইলজ জানাচ্ছে- কোনো ক্রিকেটার নিজ ক্লাবে কোনো ম্যাচ না খেললে আর তার দল টুর্নামেন্ট থেকে বিদায় নিলে তিনি খেলতে পারেন অন্য কোনো দলে। এই প্রক্রিয়ায় এরই মধ্যে মোহামেডান থেকে শেখ জামাল ধানমন্ডি ক্লাবে যোগ দিয়েছেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। এবার এই নিয়ম মেনেই সাকিব ফিরলেন তার পুরোনো ক্লাব লিজেন্ডস অব রূপগঞ্জে।

আজ মোহামেডানের ক্রিকেট কমিটির কো-অর্ডিনেটর এ জি এম সাব্বির গণমাধ্যমে এই খবর জানান। তারা সাকিবকে অব্যাহতি দিয়ে রূপগঞ্জে খেলার অনুমতি দিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে এটা হয়েছে। এই বিষয় নিয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেছে সাকিব আল হাসান। গত রাতে সে বলেছে, ‘আমি খেলার মধ্যে থাকতে চেয়েছিলাম প্রিমিয়ার লিগে খেলে। সুপার লিগে কোনো একটা দলের হয়ে খেলতে চাই।‘যেহেতু মোহামেডান কোয়ালিফায়ার করেনি, আমি প্রশ্ন করেছি কোন দলের হয়ে খেলবে। ও বলল, লিজেন্ডস অব রূপগঞ্জ ওর সঙ্গে যোগাযোগ করেছে।’

এ জি এম সাব্বির আরও বলেন, ‘ও কোন ক্লাবে খেলবে, সেটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ নয়। খেলার জন্য আমাদের কাছে সাকিব অনাপত্তিপত্র চেয়েছে, আমরা ওকে অনাপত্তিপত্র দিয়েছি। আমাদের প্রেসিডেন্ট মাসুদ ভাই (মাসুদুজ্জামান), ক্লাবের উপদেষ্টা মাহবুবুল আনাম ভাইসহ আমরা সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা সাকিব আল হাসানকে রিলিজ করে দেব। যদি বিসিবি ও সিসিডিএম অনুমতি দেয় ও ওর কাঙ্খিত ক্লাব লিজেন্ডস অব রূপগঞ্জে খেলবে।’

সাব্বির আরও জানান- লিগের বাকি ৪ ম্যাচে খেলবেন সাকিব। আগামীকাল যুক্তরাষ্ট্র থেকে দেশে পা রাখার কথা এই তারকা ক্রিকেটারের। দেশে ফিরে মাঠে নামতে চান তিনি।

এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে ১১ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। আগামী বৃহস্পতিবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের সঙ্গে লড়বে তারা। পরের তিনটি ম্যাচ আবাহনী, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে। রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৫৫ রানে হারিয়ে সুপার লিগ শুরু করেছে রূপগঞ্জ। নিশ্চিত করেই বলা যায়, সাকিব যোগ দেওয়ায় শক্তি বাড়বে মাশরাফি বিন মর্তুজার দলের।