প্রিন্ট করুন প্রিন্ট করুন

মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট অব্যাহত

শেয়ার বিজ ডেস্ক: মৌলভীবাজারে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘট অব্যাহত রয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জেরে এ ধর্মঘট ডাকা হয়। খবর রাইজিংবিডি।

শনিবার সকাল থেকে জেলায় গণপরিবহন চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা। শহর থেকে দূর পাল্লার কোনো যানবাহন ছেড়ে যাচ্ছে না। ধমর্ঘটের কারণে কর্মজীবী মানুষ পড়েছেন বিপাকে। বিশেষ করে অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা দুর্ভোগের শিকার হয়েছেন। সকাল ৯টায় পরীক্ষা থাকায় অনেকেই বিভিন্ন উপজেলা থেকে সময়মতো পরীক্ষার হলে আসতে পারেননি। দুটি কেন্দ্র মিলিয়ে ২০৪৯ জন শিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১৯ জন। অনেকেই পরীক্ষা শুরুর ২০ থেকে ৩০ মিনিট পরে কেন্দ্রে উপস্থিত হয়। এদিকে ধর্মঘটে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ স্ট্যান্ড এলাকায় বিজিবির গাড়ি চালকের সঙ্গে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটির জেরে কিছু বিজিবি সদস্য ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। এরপর ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকরা গতকাল শ্রীমঙ্গল উপজেলায় ধমর্ঘট পালন করে। পরে বিকেলে পরিবহন শ্রমিকদের এক সমাবেশ থেকে শনি ও রোববার সারা জেলায় ধমর্ঘট আহ্বান করা হয়।