স্পোর্টস

ম্যাকেঞ্জিতে আস্থা বিসিবির

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ টেস্ট দলের ব্যাটিং কোচ এখনও পাওয়া যায়নি। নির্ভরযোগ্য কাউকে খুঁজে পায়নি বিংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ কারণেই নেইল ম্যাকেঞ্জিকেই বাড়তি এই দায়িত্ব দিচ্ছে বিসিবি। যদিও তিনি ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের দায়িত্বে তিনি। টেস্ট দলের জন্য ব্যাটিং কোচ হিসেবে নতুন আর কাউকে না খুঁজে ম্যাকেঞ্জিকেই তিন ফরমেটেই বাংলাদেশ দলের ব্যাটিং কোচ করতে চাইছে বিসিবি।
এর মধ্যে জানা গেছেÑনভেম্বরে ভারত সফরের টেস্ট সিরিজের প্রথম টেস্টে ম্যাকেঞ্জি দলের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে থাকতে রাজি হয়েছেন। বিসিবির টিম অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান আশাবাদি টেস্ট দলের ব্যাটিং কোচ হিসেবেও নেইল ম্যাকেঞ্জির সঙ্গে শিগগিরই চুক্তি হচ্ছে।
আকরাম খান গতকাল বলেন, ‘ভারত সফরের জন্য আমাদের জাতীয় দলের ক্যাম্প শুরু হবে ২৫ অক্টোবর। ম্যাকেঞ্জি সিরিজের আগেই আসবে। প্রথম টেস্টেই থাকবে। আমরা যেটি আলাপ আলোচনা করছি যে, একই কোচ যদি লাল এবং সাদা বল দুটোতেই থাকে সেটা দলের জন্য ভালো। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। সে আপাতত প্রথম টেস্টে থাকবে, তবে দ্বিতীয় টেস্টে বলা যাচ্ছে না। আমরা এটি নিয়ে আলোচনা করব। ওর সঙ্গে চুক্তি শুধু টি-টোয়েন্টি এবং ওয়ানডেতে, টেস্টে ওর সঙ্গে চুক্তি নেই আমাদের। তবে আমরা চেষ্টা করছি। এখনও ফাইনাল হয়নি।’
২০১৬ সালের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কোচের দায়িত্ব পান ম্যাকেঞ্জি। গত বছর বাংলাদেশের সাউথ আফ্রিকা সফরের সময়ও ছিলেন প্রোটিয়াদের ব্যাটিং কোচ। এখন আছেন টাইগারদের সঙ্গে।

সর্বশেষ..