Print Date & Time : 2 July 2022 Saturday 12:10 pm

ময়মনসিংহে জমে উঠেছে পুষ্পমেলা

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে তৃতীয়বারের মতো এবারো ব্যতিক্রমধর্মী পুষ্পমেলার আয়োজন করা হয়েছে। ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে স্থানীয় টাউন হল মাঠে আয়োজিত এ পুষ্পমেলা দর্শনার্থী, ক্রেতা, ফুলচাষীদের মাঝে ব্যাপক সারা ফেলতে সক্ষম হয়েছে। ইতিমধ্যে বেশ জমে উঠেছে মেলা। মেলায় প্রতিদিন দর্শনার্থীদের উপচেপড়া ভিড় জমছে। কেউ ফুল কিনতে, কেউ ফুলের চারা কিনতে, কেউ মৌসুমি ফল বা সবজির চারা কিনতে। কেউ আবার শুধু ফুলের সৌন্দর্য উপভোগ করতে সপরিবারে, অন্য কোনো সঙ্গীর সঙ্গে পুষ্পমেলায় হাজির হচ্ছেন।

গত ৬ জানুয়ারি ১৫ দিনব্যাপী এ পুষ্পমেলার উদ্বোধন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু। মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। তবে চাহিদার ভিত্তিতে সময় বাড়ানো হতে পারে। মেলায় বিভিন্ন ধরনের ২৫টি স্টল স্থান পেয়েছে। দর্শনার্থীদের জন্য মেলা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত উম্মুক্ত রয়েছে। মেলায় বিভিন্ন প্রজাতির দেশীয় ফুলের পাশাপাশি বিভিন্ন ধরনের বিদেশি ফুল ও ফুলের চারা স্থান পেয়েছে।

মেলার অন্যতম উদ্যোক্তা পৌর মেয়র বলেন, ‘কৃষিভিত্তিক পেশাকে উৎসাহিত করার পাশাপাশি ফুল চাষ প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিয়ে আর্থ-সামাজিক উন্নয়ন এ মেলার অন্যতম লক্ষ্য। সেই সঙ্গে ফুলের প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি করা, কর্মব্যস্ত মানুষের মাঝে একটু ব্যতিক্রমী বিনোদনের মাধ্যমে মনকে প্রফুল্ল করে তোলা, ফুলচাষীদের উৎসাহ বৃদ্ধি করাসহ বেশ কিছু মহৎ চিন্তা থেকেই পৌরসভার উদ্যোগে এ পুষ্পমেলার আয়োজন করা হচ্ছে। এতে অভূতপূর্ব সাড়াও মিলেছে।’