সারা বাংলা

যবিপ্রবির ভর্তি পরীক্ষায় আবেদনের সময় বৃদ্ধি



প্রতিনিধি, যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময় আগামী ২৫ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ভর্তি পরীক্ষার সময় অপরিবর্তিত থাকছে অর্থাৎ ২১ ও ২২ নভেম্বরেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে গতকাল সোমবার অনুষ্ঠিত ডিন কমিটির সভায় ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়ানোর এ সিদ্ধান্ত হয়। ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধের প্রেক্ষিতে সময় বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

সভায় জানানো হয়, পূর্বের মতোই যবিপ্রবির যঃঃঢ়ং://ধফসরংংরড়হ.লঁংঃ.বফঁ.নফ ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে এবং এই লিঙ্কে অনলাইনে আবেদন পদ্ধতি, ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন এবং ইউনিট/বিভাগ কর্তৃক আরোপিত শর্তসমূহ পাওয়া যাবে। আবেদনের শেষ সময় ২৫ অক্টোবর সোমবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা ২৬ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্রে কোনো ভুল তথ্য থাকলে, ভর্তি সংক্রান্ত হটলাইনে যোগাযোগ করতে হবে। 

আগামী ২১ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী অভিষেক ও ক্লাস শুরু হবে আগামী বছরের ৫ জানুয়ারি।



সর্বশেষ..