সুশিক্ষা

যবিপ্রবির শিক্ষার্থী কল্যাণ ট্রাস্টে অগ্রণীর কোটি টাকা

প্রতিনিধি, যশোর: মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী কল্যাণ ট্রাস্টে করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে এক কোটি টাকা অনুদান দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড।

গতকাল মঙ্গলবার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে আয়োজিত এক অনুষ্ঠানে অনুদানের এ চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি যশোর-৩ আসনের সংসদ সদস্য ও যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ শিক্ষার্থীদের কল্যাণে অগ্রণী ব্যাংক এগিয়ে আসায় তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন একটি দেশের উন্নয়নের পূর্ব শর্ত হলো দক্ষ জনগোষ্ঠী। এ জন্য তিনি শিক্ষা খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোলমডেল। বাংলাদেশকে জাতিসংঘ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে ঘোষণা দিয়েছে।

যবিপ্রবি সম্পর্কে কাজী নাবিল আহমেদ বলেন, এ বিশ্ববিদ্যালয় গবেষণায় সারা বিশ্বে অনন্য অবস্থানে আছে। আমরা দেখেছি, এ বিশ্ববিদ্যালয়ে অনেক আন্তর্জাতিক মানের ল্যাব নির্মাণ করা হয়েছে।

এখানে গবেষণা হচ্ছে। শিক্ষামন্ত্রীও কিছুদিন আগে তা দেখে গেছেন। তিনি যবিপ্রবির উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহম্মদ শামস্-উল ইসলামের পক্ষে বক্তব্য দেন ব্যাংকটির উপমহাব্যবস্থাপক ও যশোরের অঞ্চলের প্রধান মো. শরিফুল ইসলাম বিশ্বাস। তিনি বলেন, যবিপ্রবি প্রতিষ্ঠার পর থেকেই আমরা এ প্রতিষ্ঠানকে ব্যাংকিং সেবা দিয়ে আসছি। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসতে পেরে আমরা গর্বিত। সভাপতির বক্তব্যে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, সাধারণত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আর্থিকভাবে সচ্ছল থাকে না। তাদের কল্যাণের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জš§শতবার্ষিকীর মধ্যেই একটি কল্যাণ ট্রাস্ট গঠন করতে চেয়েছিলাম।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..