সারা বাংলা

যশোরে আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু

প্রতিনিধি, যশোর: যশোরে ডেঙ্গু আক্রান্ত হয়ে জাহিদা বেগম (৩৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার সকালে তার মৃত্যু হয়। মৃত জাহিদা মণিরামপুর উপজেলার হানুয়ার গ্রামের আবদুল কাদেরের স্ত্রী। এ নিয়ে গতকাল পর্যন্ত যশোরে ডেঙ্গু আক্রান্ত মোট ছয়জনের মৃত্যু হলো। তবে গত ৭ সেপ্টেম্বর ডেঙ্গুতে মৃত্যুবরণকারী আবদুল ওয়াদুদের তথ্য যশোর সিভিল সার্জন অফিসে নেই।
যশোর জেনারেল হাসপাতালের আরএমও আরিফ আহমেদ জানান, জাহিদা বেগম ৯ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে হাসপাতালে ভর্তি হন। তার অবস্থা খুবই ক্রিটিক্যাল ছিল। ১০ সেপ্টেম্বর তাকে রেফার করা হলেও তিনি যেতে পারেননি। গতকাল বুধবার সকাল ৬টা ২৫ মিনিটে তার মৃত্যু হয়।
গতকাল পর্যন্ত জাহিদা বেগমসহ যশোরে মোট ছয়জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এর আগে গত জুলাইয়ে রোকসানা পারভীন রানী, আগস্টে রেবেকা এবং সেপ্টেম্বরে মৃতরা হলেন শাজাহান আলী, জাহানারা, আবদুল ওয়াদুদ ও জাহিদা।
গত ৭ সেপ্টেম্বর চৌগাছার আবদুল ওয়াদুদ (৪৫) মারা যান। তাকে যশোর থেকে ঢাকায় নিয়ে চিকিৎসা দেওয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় ঢাকা থেকে বাড়ি নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। বাড়ি আনা হলে তিনি সেদিন সকালে মারা যান। সে কারণে যশোর জেলা সিভিল সার্জন অফিসে তার নাম অন্তর্ভুক্ত করা হয়নি বলে জানা গেছে।
যশোর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গতকাল বুধবার দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় যশোর জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন ৪৮ জন। ২১ জুলাই থেকে গতকাল ১১ সেপ্টেম্বর পর্যন্ত যশোরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা এক হাজার ৯৫৭ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন এক হাজার ৭৩৩ জন। গতকাল বুধবার দুপুর পর্যন্ত যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮৫ জন। এছাড়া অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিকে মোট ১৩৯ জন চিকিৎসাধীন।

 

সর্বশেষ..