সারা বাংলা

যশোরে মেলায় দুই কোটি ৮৭ লাখ টাকা আয়কর আদায়

প্রতিনিধি, যশোর: যশোরে চার দিনব্যাপী আয়কর মেলায় দুই কোটি ৮৬ লাখ ৯৯ হাজার ২৪৩ টাকা কর আদায় হয়েছে এবং মেলায় নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন ২৭৯ জন।

গত ১৫ নভেম্বর পিটিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। গত সোমবার মেলার শেষ দিন উপকর কমিশনার জিল্লুর রহমান, সার্কেল-৮ (বৈতনিক) জানান, চার দিনব্যাপী মেলার প্রথম দিন গত ১৫ নভেম্বর তিন হাজার ৩২৭ করদাতা সেবা গ্রহণ করেন, রিটার্ন জমা দেন ৯৮৭ জন। এ দিন কর আদায় হয় ৪৮ লাখ ৩৫ হাজার ৮৩০ টাকা। দ্বিতীয় দিন সেবা গ্রহণ করেন দুই হাজার ৩৪৮ জন, রিটার্ন জমা দেন এক হাজার ২৬৪ জন, কর আদায় হয় ৪৯ লাখ ২০ হাজার ৫৮০ টাকা। তৃতীয় দিন সেবা নেন দুই হাজার ৯৭০ জন, রিটার্ন জমা দেন এক হাজার ৩৮০ জন, কর আদায় হয় ৭২ লাখ ১৮ হাজার ৩৬২ টাকা আর শেষ দিন ১৮ নভেম্বর সেবা নেন দুই হাজার ৯১০ জন, রিটার্ন জমা দেন দুই হাজার ২৬৫ জন, কর আদায় হয় এক কোটি ১৭ লাখ ২৪ হাজার ৪৭১ টাকা। মেলার চার দিনে মোট কর আদায় হয়েছে দুই কোটি ৮৬ লাখ ৯৯ হাজার ২৪৩ টাকা।

তিনি আরও জানান, এবার মানুষ উৎসবের আমেজে আয়কর মেলায় রিটার্ন জমা দিয়েছেন। গত বছর আয়কর মেলায় এক কোটি ৮০ লাখ ৯ হাজার ৮০০ টাকা কর আদায় হয়েছিল। গত বছর থেকে এবার এক কোটি ছয় লাখ ৮৯ হাজার ৪৪৩ টাকা বেশি কর আদায় হয়েছে।

উল্লেখ্য, মেলায় প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন করদাতাদের সেবা প্রদান করা হয়। মেলায় রিটার্ন দাখিল, ই-টিআইএন গ্রহণ, ব্যাংক বুথগুলোয় করদাতা ও সেবাগ্রহীতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়। এ চারদিন ২৭৯ জন নতুন ই-টিআইএন  গ্রহণ করেছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..