প্রিন্ট করুন প্রিন্ট করুন

যশোরে ২১ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন

প্রতিনিধি, যশোর:‘চলো দুর্জয় প্রাণের আনন্দে’Ñএ সেøাগানে এবার বিজয়ের ৫০ বছরপূর্তি উৎসবে আনন্দে মেতে উঠবে যশোরবাসী। সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বিজয়ের ৫০ বছর উদ্যাপন উপলক্ষে যশোর জেলা ও উপজেলায় ২১ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। এর মধ্যে যশোর শহরে সাত দিন ও অন্য সাত উপজেলায় দু’দিন করে ১৪ দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

গতকাল সকালে প্রেস ক্লাব যশোরে সংবাদ সম্মেলনে সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার নেতারা উৎসবের বিস্তারিত তুলে ধরেন। জানান, আজ ৫০ চিত্রশিল্পী পৌরপার্কে আয়োজিত আর্ট ক্যাম্পে অংশ নিয়ে ‘মুক্তিযুদ্ধে যশোর রোড’ শিরোনামে ছবি আঁকবেন। যশোর শহর ছাড়াও বৃহত্তর যশোর জেলা, খুলনা ও ঢাকার শিল্পীদের অনেকেই ইতোমধ্যে যশোর এসে পৌঁছেছেন। আগামীকাল টাউন হল ময়দানে যশোর মুক্ত দিবস উদ্যাপন ও ২১ দিনব্যাপী বিজয় উৎসবের উদ্বোধন এবং শোভাযাত্রা বের করা হবে। এখানে বিজয়ের ৫০ উপলক্ষে ৫০ জন বীর মুক্তিযোদ্ধা ৫০টি জাতীয় পতাকা উত্তোলন করবেন। মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উৎসব উদ্বোধন করবেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যসহ সংসদ সদস্যরাও উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন। জেলা প্রশাসনের সহযোগিতায় আয়োজিত এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করবেন ডিসি মো. তমিজুল ইসলাম খান।

১১ ডিসেম্বর ঐতিহাসিক স্বাধীন বাংলাদেশের প্রথম জনসভার দিন জেলা সদরের সপ্তাহব্যাপী উৎসব আয়োজন শেষ হবে। এদিন সংস্কৃতি সমাবেশে যোগ দেবেন নাট্যজন লিয়াকত আলী লাকী ও রুহুল কুদ্দুস।