প্রিন্ট করুন প্রিন্ট করুন

যাচাই তালিকায় বাদ: বগুড়ায় ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

 

শেয়ার বিজ প্রতিনিধি, বগুড়া: মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই করে চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বগুড়ার মুক্তিযোদ্ধা যাচাই কমিটি। এতে শেরপুর উপজেলার ভাতাপ্রাপ্তসহ বাদপড়া ২৫৫ জন মুক্তিযোদ্ধা গতকাল মঙ্গলবার মুক্তিযোদ্ধা সংসদে তালা লাগিয়ে বিক্ষোভ করেন। এদিকে একই ঘটনায় ধুনট উপজেলার ৩২ মুক্তিযোদ্ধা বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।

শেরপুর উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের আওতাধীন সরকারি ভাতাপ্রাপ্ত ১৮৯ জন ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে পুনরায় চূড়ান্ত তালিকা প্রাপ্তিসাপেক্ষে অনলাইনে আবেদন করা ১৩৭ মুক্তিযোদ্ধার গত ১১ ফেব্রুয়ারি যাচাই-বাছাই সম্পন্ন করে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই কমিটি। তাতে গেজেটভুক্ত ১২০ জনের মধ্যে ১৭ জন, লাল মুক্তিবার্তায় ৬৯ জনের মধ্যে ৫৩ জন ও অনলাইনে আবেদন করা ১৩৭ জনের মধ্যে একজনের নাম চূড়ান্ত তালিকায় প্রকাশ করা হয়। এর পরিপ্রেক্ষিতে তারা গতকাল বিক্ষোভ করেন।

অপরদিকে ধুনট উপজেলার মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান সংবাদ সম্মেলনে জানান, সংসদ সদস্য হাবিবুর রহমান যে সেক্টরে যুদ্ধ করেছেন, আমিও সেই সেক্টরে যুদ্ধ করেছি। অথচ আমার ছেলে উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক হওয়ার কারণে আমাকে এবার যাচাই-বাছাই থেকে বাদ দিয়েছে। আমার উপজেলায় মোট ৩২ জন প্রকৃত মুজিব বাহিনীর মুক্তিযোদ্ধাকে বাদ দেওয়া হয়েছে।