বিশ্ব সংবাদ

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নিহত ১০

শেয়ার বিজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ঘূর্ণিঝড়-কবলিত আলাবামা রাজ্যে ১৮টি গাড়ির সংঘর্ষে ৯ শিশুসহ অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। শনিবার স্থানীয় সময় ২টা ৪৫ মিনিটের দিকে আলাবামার গ্রিনভেল ও ফোর্ট ডিপোজিটের মধ্যবর্তী আন্তঃরাজ্য মহাসড়কের সেতুতে ওঠার আগে সড়কের নিচু অংশে দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনার সময় শক্তিশালী ওই ঝড়ে সড়কটি কিছুটা অংশ প্লাবিত হয়ে ছিল বলে জানা গেছে। খবর: বিবিসি।

বাটলার কাউন্টির করোনের ওয়েন গারলক জানিয়েছেন, নিহত শিশুদের বয়স ৯ মাস থেকে শুরু করে ১৭ বছর পর্যন্ত। ভেজা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িগুলোর সংঘর্ষ হয় বলে জানান তিনি। এছাড়া ঘূর্ণিঝড় ক্লদেত্তের প্রভাবে আকস্মিক বন্যা এবং ঝড়ো হাওয়ায় আলাবামার শত শত বাড়িঘর ধ্বংস হয়েছে।

কাউন্টির করোনের ওয়েন গারলক জানান, গাড়ি দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ মাসের এক মেয়েশিশু ও তার বাবা রয়েছেন। এছাড়া নিহত বাকি আটজন তালাপোসা কাউন্টি গার্লস র?্যাঞ্চের মালিকানাধীন একটি গাড়ির যাত্রী ছিলেন। এ র?াস্তাটি পরিত্যক্ত ও নিপীড়নের শিকার মেয়েদের পুনর্বাসনের কাজ করে থাকে।

বাটলার কাউন্টি শেরিফ ড্যানি বন্ড জানিয়েছেন, গাড়ি দুর্ঘটনায় আরও পাঁচ ব্যক্তি আহত হলেও কারও অবস্থা গুরুতর নয়। তিনি বলেন, ‘এটা ভয়াবহ ঘটনা ছিল। এটা আমার জীবনে দেখা সবচেয়ে খারাপ সড়ক দুর্ঘটনা।’

এছাড়া ঘূর্ণিঝড়ে বাড়ির ওপর গাছ ভেঙে পড়ে তাসক্যালোসা শহরে ২৪ বছর বয়সী এক ব্যক্তি ও তিন বছরের এক শিশু নিহত হয়েছে। বন্যার পানিতে ভেসে যাওয়া বামিংহামের এক ব্যক্তিকে খুঁজতে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..