বিশ্ব সংবাদ

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত ২

শেয়ার বিজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারিতার একটি হাইস্কুলে বন্দুক হামলায় দুই শিক্ষার্থী নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও তিনজন। গত বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে ওই স্কুলে প্রকাশ্য গুলি চালানোর পর সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করে পুলিশ। হতাহতদের অধিকাংশই শিক্ষার্থী। আহত দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ। খবর: বিবিসি।

লস অ্যাঞ্জেলেস থেকে ৩০ মাইল দূরে সগাস হাইস্কুলে অজ্ঞাতপরিচয় ওই বন্দুকধারী এই হামলা চালায়। নিরাপত্তাকর্মীরা স্থানীয়দের স্কুলের রুম থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছে। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। স্কুলটির মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় দুই হাজার ৩০০।

স্থানীয় গণমাধ্যমগুলোতে সন্দেহভাজন কিশোরের নাম নাথানিয়েল বেরহাউ বলে জানানো হয়েছে। নিরাপত্তা ক্যামেরার ফুটেজে দেখা যায়, সন্দেহভাজন ওই কিশোর ব্যাগ থেকে পিস্তল বের করে পাঁচ সহপাঠীর পর নিজের দিকেও গুলি ছোড়ে।

গুলিতে ১৬ বছর বয়সি এক কিশোরী ও ১৪ বছর বয়সের এক কিশোর নিহত হয়। আহত বাকি তিন শিক্ষার্থীর মধ্যে ১৪ ও ১৫ বছর বয়সি দুই কিশোরী এবং ১৪ বছর বয়সি এক কিশোর রয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

দুর্বল অস্ত্র আইনের কারণে যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চল বিশেষত টেক্সাস ও ক্যালিফোর্নিয়ায় প্রায়ই এ ধরনের হামলার ঘটনা ঘটে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..