প্রিন্ট করুন প্রিন্ট করুন

যুক্তরাষ্ট্রে ৭০ লাখ পাউন্ড হট ডগ ফেরত নেবে সাব্রেট

 

শেয়ার বিজ ডেস্ক: কিছু খাদ্যপণ্যে হাড়ের টুকরা পাওয়ার অভিযোগে ৭০ লাখ পাউন্ডেরও বেশি হট ডগ ও সসেজ ফেরত  নেবে নিউইয়র্কের মাংস প্রক্রিয়াজাত কোম্পানির ম্যারাথন এন্টারপ্রাইজ ইনকরপোরেশনের সাব্রেট ব্র্যান্ড। যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব এগ্রিকালচারের (ইউএসডিএ) খাদ্য নিরাপত্তা ও পরিদর্শন বিভাগ এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্স।

ইউএসডিএ এক বিবৃতিতে জানিয়েছে, কোম্পানিটির হট ডগ খেয়ে এক ব্যক্তির ‘মুখে সামান্য আঘাত’ লাগার অভিযোগও পাওয়া গেছে। এটিই এখন পর্যন্ত কোম্পানিটির খাদ্যপণ্য থেকে ঘটা দুর্ঘটনার খবর।

ইউএসডিএ বলছে, সাব্রেট ব্রান্ডের খাদ্যপণ্য দেশব্যাপী বিভিন্ন বিক্রেতা ও প্রতিষ্ঠানের কাছে সরবরাহ করা হতো।

ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে ম্যারাথন এন্টারপ্রাইজ বলেছে, ‘চতুর্থ প্রজšে§র পারিবারিক কোম্পানি হিসেবে সাব্রেট অভ্যন্তরীণ বিপুল খাদ্য নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে গুরুত্বের সঙ্গে নিরাপদ খাদ্য সরবরাহ করছে। সাব্রেট তার বিশ্বস্ত গ্রাহকদের কাছে এ-সংক্রান্ত যে কোনো উদ্বেগ বা অনাকাক্সিক্ষত ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করছে।

গত সপ্তাহে বেশ কয়েক ভোক্তা হট ডগের মাংসে হাড়ের অংশ পাওয়ার অভিযোগ জানানোর পর বিষয়টি নজরে আসে বলে ইউএসডিএ এবং ম্যারাথন এন্টারপ্রাইজ জানিয়েছে।

যেসব মাংসে হাড় পাওয়ার অভিযোগ পাওয়া গেছে, সেগুলো চলতি বছরের ১৭ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত বানানো হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এগুলো বিক্রির সীমা নির্ধারিত ছিল জুনের ১৯ থেকে ৬ অক্টোবর।

সাব্রেটের হট ডগ কয়েক দশক ধরে নিউইয়র্কে ব্যাপক সমাদৃত। সাধারণত নীল ও হলুদ ছাতা বসানো রাস্তার কোনে দোকানগুলোয় এগুলো বিক্রি হয়।