স্পোর্টস

যুব বিশ্বকাপে সবার আগে রাকিবুলের হ্যাটট্রিক



ক্রীড়া ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে গতকাল হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের রাকিবুল হাসান। এবারের টুর্নামেন্টে প্রথম এ কীর্তি গড়লেন তিনি। তার এমন নৈপুণ্যে প্রতিপক্ষকে ৭ উইকেটে হারিয়ে জুনিয়র টাইগাররা উঠে গেছে বিশ্বকাপের সুপার লিগে।  

পচেফস্ট্রমে স্কটিশ যুবাদের ইনিংসে ২৪তম ওভারে হ্যাটট্রিকটি করেন ১৭ বছর বয়সী রাকিবুল। শুরুটা তিনি করেছিলেন কেস সাজ্জাদকে বোল্ড করে। পরের দুই বলে এ স্পিনার তুলে নেন লিলে রবার্টসন ও চার্লি পিটকে। যুব ওয়ানডেতে এটি বাংলাদেশের তৃতীয় হ্যাটট্রিক আর যুব বিশ্বকাপে দ্বিতীয়। ২০১০ বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন কামরুল ইসলাম রাব্বি। ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গায়ানায় লেগ স্পিনার জুবায়ের হোসেন করেন হ্যাটট্রিক।

এর আগে টস হেরে বোলিংয়ে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন শরিফুল ইসলাম। স্কটল্যান্ডের ইনিংসে পঞ্চম ওভারে ওপেনার ডেভিডসন ও তিনে নামা ম্যাকিন্টসকে সাজঘরে ফেরান তিনি। পরের ওভারে স্কটিশ অধিনায়ক অ্যাঙ্গাস গাইকেও ফেরত পাঠান তানজীম হাসান। এ পেসারের কল্যাণে ৮ ওভারের মধ্যে ২১ রান তুলতেই ৪ উইকেট হারায় স্কটিশ যুবারা। নিজের চতুর্থ ওভারে চারে নামা জ্যাসপার ডেভিডসনকেও তুলে নেন তানজীম। ৩১তম ওভারে রাকিবুল এসে শেষ উইকেটটি তুলে নিলে ৮৯ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

রাকিবুল ৫.৩ ওভার হাত ঘুরিয়ে ২০ রানে নেন ৪ উইকেট। এদিকে দুটি করে উইকেট নেন শরিফুল ও তানজীম। দিনের অন্য ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আগে ব্যাট করে ৪১ রানে অল আউট হয় জাপান অনূর্ধ্ব-১৯ দল।

ছোট লক্ষ্য তাড়ায় ৩৫ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। তবে চতুর্থ উইকেটে তৌহিদ হƒদয় (১৭*) ও মাহমুদউল হাসান জনি (৩৫*) সহজেই লাল-সবুজদের জয় নিশ্চিত করে ফেরেন। গতকাল জুনিয়র টাইগাররা ম্যাচ শেষ করে ৩৩.২ ওভার হাতে রেখে।

এর আগে চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেয়েছিল বৃষ্টি আইনে।



প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..