প্রিন্ট করুন প্রিন্ট করুন

যে ৫ গান মাতিয়েছে বিদায়ী বছরের বলিউড

শোবিজ ডেস্ক: প্রতিবছর বলিউডে মুক্তি একাধিক ছবি। আর সিমেনা মুক্তির আগেই সামাজিক যোগাযোগ মাধ্যম আর সঙ্গীত বিষয়ক টিভি চ্যানেলগুলোতে মুক্তি দেয়া হয় এই সকল সিনেমার একাধিক গান। আর সেই গানগুলো দিয়েই সবচেয়ে বেশি চলে সিনেমার প্রচারণা। অনেক গান থেকে সিনেমা মুক্তির আগেই আয় করা হয় মোটা অঙ্কের টাকা।

বিদায়ী ২০২১ সালেও বলিউডে জনপ্রিয় হয়েছে বেশি কিছু গান। আর সুপারহিট এই সকল গানের বেশিরভাগই ছিলো বিভিন্ন সিনেমার গান। পাশাপশি পুরনো কিছু গানের রিমিক্স গানও ছিলো এই তালিকায়। চলুন জেনে নেয়া যাক, ২০২১ সালের বলিউডের সুপারহিট কিছু গানের তালিকা।

টিপ টিপ

নব্বইয়ের দশকে এই গান রীতিমতো আলোড়ন তুলেছিল বলি পাড়ায়। অক্ষয় কুমার  রাভিনা টেন্ডন অভিনীত এই গানের জনপ্রিয়তা আছে আজও। সেই গানের হলুদ শাড়িতে রাভিনা ঝড় তুলেছিলেন বহু তরুণের হৃদয়ে। প্রায় ২৬ বছর পর ২০২১ সালে সেই গানের রিমেক করা হল ‘সূর্যবংশী’ ছবিতে। এখানে অক্ষয় কুমারের বিপরীতে দেখা গেছে ক্যাটরিনা কাইফকে। দুজনের রসায়নে এবারেও বিশ্বের নানা দেশের দর্শক মাতিয়েছে গানটি।

কুসু কুসু

গেল কয়েক বছর ধরে নোরা ফাতেহি আলোচনায় থাকছেন কোনো না কোনো আইটেম গান দিয়ে। এ বছরেও একই রুপে পর্দায় হাজির ছিলেন তিনি। ‘কুসু কুসু’ গানের মাধ্যমে আবারও আইটেম গান দিয়ে ঝড় তুলেছেন এই অভিনেত্রী। ‘সত্যমেব জয়তে ২’ সিনেমার ‘কুসু কুসু’ গানটি ইউটিউবে মুক্তি পেতেই ভিউ বেড়ে চলেছে। গানটি লিখেছেন তানিষ্ক বাগচী। নেটিজেনরা এরই মধ্যে দারুণ পছন্দ করেছে গানটি।

ডান্স মেরি রানী

নোরা ফাতেহির আরও একটি অনবদ্য পারফর্ম দেখা গেছে এই গানে। এখানে তিনি মৎস্যকন্যার রূপে ঝড় তুলেছেন। তার ভিন্ন আমেজের নাচে মজেছেন হিন্দি গানের ভক্তরা। নোরার এই নতুন গানটি লিখেছেন গীতিকার রশ্মি। সুর করেছেন তানিষ্ক বাগচী। কণ্ঠ দিয়েছেন গুরু রান্ধাওয়া ও জাহরাহ এস খান।

ট্যাটু ওয়ালিয়া

এই প্রজন্মের শ্রোতাদের কাছে প্রিয় গান মানেই নেহা কক্কর। তার সুরেলা কণ্ঠ জয় করে নেয় কোটি ভক্তের মন। ‘ট্যাটু ওয়ালিয়া’ গানটিও তার ভক্তদের মাতিয়েছে।

পরম সুন্দরী

মিমি সিনেমার জন্য এ গানটির সুর করেছেন বলিউডে ‘সুরের ঈশ্বর’ খ্যাত এ আর রহমান। গানটি লিখেছেন অমিতাভ ভট্টাচার্য এবং গেয়েছেন শ্রেয়া ঘোষাল। গানটি প্রকাশ পাওয়ার পর থেকেই সবার মুখে মুখে বেজেছে। ইউটিউবে ২৮৯ মিলিয়নেরও বেশি দর্শক দেখেছেন গানটি।