বিশ্ব সংবাদ

‘যোগাযোগের’ নতুন ওয়েবসাইট চালু করলেন ট্রাম্প

শেয়ার বিজ ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে নিষিদ্ধ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার একটি নতুন ‘যোগাযোগের’ ওয়েবসাইট চালু করেছেন। এই ওয়েবসাইটে ডোনাল্ড ট্রাম্পের ডেস্ক থেকে সরাসরি বক্তব্য প্রকাশ করা হবে বলে জানানো হয়। ট্রাম্পের ওপর থাকা অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা বহাল রাখা হবে কি না, তা নিয়ে ফেসবুকের ওভারসাইট কমিটির সিদ্ধান্তের আগের দিন তিনি এ পদক্ষেপ নিলেন। খবর: বিবিসি, রয়টার্স।

গত ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল হিলে ভয়াবহ তাণ্ডব চালানোর পর অনেকগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ট্রাম্পকে নিষিদ্ধ করা হয়।

ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টা জেসন মিলার এক টুইটে বলেন, ট্রাম্প যে সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম তৈরি করতে চান, এই উদ্যোগ সেটা নয়। খুব শিগগির এ বিষয়ে আমরা আরও তথ্য জানতে পারব।

অনুরাগী ও অনুসারীরা এ ওয়েবসাইটে নিবন্ধন করে ট্রাম্পের পোস্ট দেখতে পারবেন। কিন্তু আপাতত অন্য কারও মন্তব্য করার সুযোগ নেই।

ট্রাম্পের সাবেক প্রচার ব্যবস্থাপক ব্র্যাড পারস্কের প্রতিষ্ঠান ক্যাম্পেইন নিউক্লিয়াস প্ল্যাটফর্মটি চালু করেছে। ২০২০ সালের নির্বাচনে পরাজয়ের জন্য ভোট কারচুপি এবং সেনেটর মিট রমনি ও রিপ্রেজেনটেটিভ লিজ চেজনির মতো নিজের দলের নেতাদের গালমন্দ করে ট্রাম্পের আগের ভিত্তিহীন দাবিসংবলিত পোস্টগুলোই এই সাইটে পুনঃপ্রকাশ করা হয়েছে।

‘নিষেধাজ্ঞা এড়িয়ে ট্রাম্পের বক্তব্য প্রচারের চেষ্টা’ করা হয়েছে, এমন কনটেন্ট এর আগে মুছে ফেলেছে ফেসবুক ও টুইটার।

এদিকে ফেসবুক জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পকে যদি ফেসবুকে ফিরে আসার অনুমতি দেয়া হয়, তাহলে তার অ্যাকাউন্ট সচল হতে সাত দিন সময় লাগবে। অন্যদিকে ইউটিউব জানিয়েছে, বাস্তবে যখন সহিংসতার আশঙ্কা কমে আসবে, তখন ট্রাম্পের অ্যাকাউন্ট সচল করা হবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..