সারা বাংলা

রংপুরে বিদ্যুতের ঝুলন্ত তারে দুর্ঘটনার শঙ্কা

 

প্রতিনিধি, রংপুর: রংপুর মহানগরীর নিউ জুম্মাপাড়া এলাকায় ক্যাপ্টেন সড়কে দীর্ঘদিন থেকে ঝুলে আছে দুই ফেইজের চারটি বৈদ্যুতিক তার। যেন মৃত্যুফাঁদ হয়ে তারগুলো ঝুলছে। এতে যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। স্থানীয় সিটি কাউন্সিলরসহ এলাকাবাসীর অভিযোগ, তারা এ বিষয়ে একাধিক লিখিত অভিযোগ করেও কোনো সমাধান পাননি।
রংপুর মহানগরের উত্তর এলাকা নিউ জুম্মাপাড়া। এ এলাকার বাসিন্দারা ক্যাপ্টেন সড়ক দিয়ে চলাচল করেন। ওই সড়ক দিয়ে বড় যানবাহন চলাচল না করলেও রিকশা, অটোরিকশা চলাচল করে নিয়মিত। এ সড়কে দুটি বৈদ্যুতিক পিলার দীর্ঘদিন ধরে পরস্পরের দিকে ঝুঁকে পড়ার কারণে হাইভোল্টেজের বৈদ্যুতিক তারগুলো ঝুলে গেছে। তারগুলো ঝুলে মাটির এত কাছে এসেছে যে, এলাকাবাসী আশঙ্কা করছেন যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
একাধিক রিকশাচালক জানান, এ সড়ক দিয়ে চলাচল করতে অনেক ভয় লাগে। তারপরও পেটের তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে। কেননা তারগুলো রিকশার সঙ্গে ঘষা লাগে চলার সময়।
ঝুলন্ত তারের ওপর খুঁটির পাশে বাড়ি লিলিমা পারভীন খানের। তিনি জানান, কাউন্সিলরসহ পিডিবি অফিসে কয়েক দফা লিখিত অভিযোগ করে কোনো কাজ হচ্ছে না। এখানে প্রাণহানি ঘটলে তারপর হয়তো কর্তৃপক্ষের টনক নড়বে।
রংপুর সিটি করপোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর সেকেন্দার আলী জানান, বারংবার অনুরোধ করলেও বিদ্যুৎ বিভাগ কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। এ ব্যাপারে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) লিমিটেডের নির্বাহী প্রকৌশলী (বিক্রয় ও বিতরণ বিভাগ-১) দেলোয়ার হোসেন জানান, এ বিষয়টি তার জানা ছিল না। বিষয়টি জানার পর ফোরম্যানকে বলেছেন শিগগিরই ব্যবস্থা গ্রহণ করবেন।

 

 

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..